Lead Newsচাকরির খবর

প্রচুর নার্স নিয়োগ হতে চলেছে ভারতীয় সেনাবাহিনীতে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার প্রচুর পরিমানে নার্সিং স্টাফ নিয়োগ করতে চলেছে ভারতীয় সেনাবাহিনীতে। মূলত, স্থলসেনা বাহিনীকে চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্যে নার্সিংয়ের কলেজগুলিতে ৪ বছরের বিএসসি (নার্সিং) কোর্সে ভর্তির বিষয়ে আবেদনপত্র আহ্বান করেছে। “নির্বাচিত প্রার্থীরা মিলিটারি নার্সিং সার্ভিসে চাকরির জন্য একটি চুক্তি / বন্ড স্বাক্ষর করবেন যেখানে বলা থাকবে ৪ বছরের নার্সিং প্রশিক্ষণ সফলভাবে শেষ করার পরে, ওই প্রার্থীরা সাময়িক নার্সিং সার্ভিসে স্থায়ী / শর্ট সার্ভিস কমিশন অনুমোদিত শর্তাদির অধীনে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেবেন”, বিজ্ঞপ্তিতে  বলল ভারতীয় সেনাবাহিনী।

অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ হল আগামী ২ ডিসেম্বর। রেজিস্ট্রেশনের জন্য আবেদন জানানোর ফি হল ৭৫০ টাকা।

সিএইচ (ইসি) কলকাতা, এএফএমসি পুনে, আইএনএইচএস অশ্বিনী, এএইচ (আরএন্ডআর) নয়াদিল্লি, সিএইচ (সিসি) লখনউ এবং সিএইচ (এএফ) ব্যাঙ্গালোরে মোট ২২০ টি আসন রয়েছে।

যেসব প্রার্থী অবিবাহিত / বিবাহবিচ্ছিন্ন / আইনিভাবে বিচ্ছিন্ন / বিধবা, কিন্তু যাঁদের কোনও পিছুটান বা বাধা নেই, যাঁরা ১৯ অক্টোবর ১৯৯৫ থেকে ৩০ সেপ্টেম্বর ২০০৩-এর মধ্যে জন্মগ্রহণ করেছেন এবং পদার্থবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান (উদ্ভিদবিজ্ঞান এবং প্রাণীবিজ্ঞান) এবং ইংরেজিতে ১০ + ২ পাশ করেছেন এবং ৫০% এর চেয়ে বেশি নম্বর পেয়ে একজন নিয়মিত ছাত্র হিসাবে উত্তীর্ণ হয়েছেন, তাঁরাই ওই আবেদনের যোগ্য বলে জানানো হয়েছে।

২০২০ সালের এপ্রিলে অনলাইন পরীক্ষার ভিত্তিতে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। পরীক্ষার জন্যে ৯০ মিনিট সময় দেওয়া হবে এবং জেনারেল ইংলিশ, বায়োলজি, ফিজিক্স, কেমিস্ট্রি এবং জেনারেল ইন্টেলিজেন্সের বিষয়ে প্রশ্ন থাকবে। ওই পরীক্ষায় যোগ্য প্রার্থীদের ২০২০ সালের মে মাসে ইন্টারভিউয়ের জন্যে ডাকা হবে। “চূড়ান্ত নির্বাচন অনলাইন কম্পিউটার ভিত্তিক পরীক্ষা ও ইন্টারভিউয়ে প্রাপ্ত মোট নম্বরের ভিত্তিতে বাছা হবে, প্রার্থীর শারীরিক স্বাস্থ্যপরীক্ষা হবে, নিয়োগ প্রতিটি কলেজের পছন্দ এবং শূন্যতার সাপেক্ষেই হবে”, বিজ্ঞপ্তিতে বলেছে ভারতীয় সেনা।

 

@স্বর্ণার্ক ঘোষ

(Visited 23 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close