বিজেপিতে যোগ দিলেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এন ভাস্কর রাও

হায়দরাবাদ: দেশজুড়ে বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে বড় সাফল্য। শনিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিলেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা এন ভাস্কর রাও।

কংগ্রেস নেতা এন ভাস্কর অল্প সময়ের জন্য অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী হয়েছিলেন।টিডিপি প্রতিষ্ঠাতার পিছনে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ভারতীয় জনসঙ্ঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় জন্মজয়ন্তীতে দেশজুড়ে সদস্য সংগ্রহ অভিযানে নেমেছে ভারতের বৃহত্তম রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। শনিবার উত্তরপ্রদেশের বারাণসীতে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরে তেলেঙ্গানার শামশাবাদে শনিবার দুপুরে রাজ্যে এই কর্মসূচির সূচনা করেন বিজেপি সভাপতি অমিত শাহ। তেলাঙ্গানায় বিজেপি সভাপতি অমিত শাহের উপস্থিতিতে কংগ্রেস নেতা তথা অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এন ভাস্কর রাও যোগ দেন বিজেপিতে।

ভাস্কর রাও ১৯৮২ সালে তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এন টি রামা রাওয়ের সঙ্গে ছায়াসঙ্গী হিসাবে কাজ করেন। টিডিপি প্রতিষ্ঠাতার পিছনে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। শারীরিক অসুস্থতার কারণে এনটি রামা রাও আমেরিকা গেলে কংগ্রেসের সমর্থনে তিনি মুখ্যমন্ত্রী হন মাত্র এক মাসের জন্য। এর পরে টিডিপি ছেড়ে কংগ্রেসে যোগদান করেন তিনি। শুধু ভাস্কর রাও নয়, রঙ্গা রেড্ডি জেলার মামিদিপাল্লি গ্রামে রঙ্গানায়াকুলা থান্ডা এলাকার আদিবাসী মহিলা সোনি নায়েকের হাতেও দলের সদস্যপদের কার্ড তুলে দেন অমিত শাহ। এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিজেপির রাজ্য সভাপতি কে লক্ষণ
এবং অন্যান্য দলীয় নেতৃত্ব।

উল্লেখ্য, আগামী তিনদিন বিজেপির শীর্ষ নেতৃত্ব ৩৩ জেলায় যাবেন এবং সাধারণ মানুষকে বিজেপিকে যোগ দেওয়ার জন্য অনুপ্রাণিত করবেন। রাজ্যে সমাজের সকল স্তরের মানুষ যাতে বিজেপি যোগ দেয় সেই বিষয় সচেষ্ট হবে বিজেপি নেতৃত্ব। তেলেঙ্গানায় ১২ লাখ নতুন সদস্যকে দলে যুক্ত করতে মরিয়া বিজেপি। দলিত, আদিবাসী, মহিলা, যুব সম্প্রদায় এবং কৃষকদেরই দলে অন্তর্ভক্তি করতে মরিয়া দেশের এই বৃহত্তম দলটি।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *