চাকরি দেওয়ার নাম করে আর্থিক তছরূপ, গ্রেফতার ১

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: বসিরহাটে কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে চাকরি করে দেওয়ার প্রলোভোন দেখিয়ে কয়েক লক্ষ টাকা প্রতারণা। ঘটনার জেরে একজনকে গ্রেফতার করা হয়েছে। বসিরহাট মহকুমার বসিরহাট থানার ১৮ নম্বর ওয়ার্ডের ভ্যাবলা রেল গেট সন্নিকটে বেসরকারি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র। ছয় মাসের প্রশিক্ষণ দেওয়ার নামে কয়েক শ’ছাত্র, ছাত্রীর কাছ থেকে পনেরো কুড়ি ৩০ আবার ৫০ হাজার টাকা নিয়ে

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা করেছে ভুয়ো শিক্ষক। মহাকুমার বিভিন্ন স্কুল হাই স্কুল মাদ্রাসা কলেজের ছাত্র-ছাত্রীদের কাছ থেকে কয়েক লক্ষ টাকা প্রতারণা। অভিযোগ, কম্পিউটার প্রশিক্ষক গিয়াস উদ্দিন মণ্ডলের বিরুদ্ধে। বাড়ি মাটিয়া থানার বুনোর আর টি গ্রামে। ওই প্রশিক্ষকের ভ্যাবলা রেলগেট সন্নিকটে এ স্মার্ট ভ্যালু কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র খুলে। কিছু কম্পিউটারের ডেস্কটপ ল্যাপটপ রেখে।ছাত্র-ছাত্রীদের প্রলোভন দেখিয়ে দীর্ঘ সময় ধরে জাল সার্টিফিকেট ও নথিপত্র দিয়ে লক্ষ লক্ষ টাকা বাজার থেকে তুলেছেন। ওই প্রশিক্ষক মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরে ছাত্র-ছাত্রীরা যখন জানতে পারে। তখনই এই চক্র প্রকাশ্যে আসে। এর পিছনে কোন বড় চক্র আছে কিনা সেটা খতিয়ে দেখছে বসিরহাট থানার পুলিশ।

গিয়াস উদ্দিন মণ্ডল কম্পিউটার প্রশিক্ষণের আড়ালে কিছু অসামাজিক কাজ হত কিনা সেটাও খতিয়ে দেখছে বসিরহাট থানার পুলিশ। শনিবার রাতে ওই শিক্ষককে ঘেরাও করে বেশ কয়েক ঘন্টা ছাত্রছাত্রীরা তাকে আটকে রাখে। বিক্ষোভ দেখায়। ঘটনাস্থলে বসিরহাট থানা পুলিশে ওই কম্পিউটার শিক্ষককে গিয়াস উদ্দিন মন্ডল কে গ্রেফতার করে। ধৃতকে আজ রবিবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়েছে। এর পিছনে বড় কোন চক্র আছে কিনা সেটাও খতিয়ে দেখছে পুলিশ।

(Visited 17 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here