আই লিগে ড্র দিয়ে সুচনা মোহনবাগানের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ড্র করে আই লিগে সুচনা করল মোহনবাগান। স্ট্য়ানলি রোজারিওর দলের সঙ্গে গোলশূন্য় ড্র করল কিবু ভিকুনার ব্রিগেড।

শনিবার রাজীব গান্ধী স্টেডিয়ামে আই-লিগের ১৩ তম সংস্করণের উদ্বোধনী ম্য়াচে আইজলের মুখোমুখি হয়েছিল মোহনবাগান।

মোহনবাগানের না জিততে পারার প্রধান কারণ গোলের সুযোগ নষ্ট করা। ফ্রান গঞ্জালেস থেকে ভি পি সুহের— সবাই গোলের সামনে ব্যর্থ। জোসেবা বেইতিয়ার ফ্রি-কিক বা কর্নার, কোনওটাই কাজে লাগল না।

উদ্বোধনী ম্যাচ ড্র করে অবশ্য মোহনবাগান কোচ দোষ দিচ্ছেন, রাজীব গাঁধী স্টেডিয়ামের কৃত্রিম ঘাসের মাঠকে। ম্যাচের পরে কিবু বলেন, ‘‘আমরা এর আগে কখনও কৃত্রিম ঘাসের মাঠে কোনও ম্যাচ খেলিনি। এই বছর প্রস্তুতি ম্যাচ মিলিয়ে ২৩টি ম্যাচ খেলেছি। সবই ঘাসের মাঠে। এই মাঠের যা অবস্থা, তাতে পাসিং ফুটবল খেলা সম্ভব নয়।’’ যোগ করেন, ‘‘কোনও অজুহাত দিচ্ছি না। এখানে খেলতে নামলে সব দলই বিপদে পড়বে।’’

দর্শক প্রত্যাশার আলোকে কলকাতা লিগে কিবুর দল সাফল্য আনতে পারেনি। তবে আইলিগে মনে রাখার মতো পারফরম্যান্স করতে বদ্ধপরিকর সবুজ-মেরুন বাহিনী। শুরুটা আশানুরুপ হলো না সবুজমেরুনের। যদিও এখনও এই ম্য়ারাথন লিগের অনেকটা পথ চলা বাকি। আশা করা যায় বাগান ঘুরে দাঁড়াবে। আগামী ৮ ডিসেম্বর কল্য়াণীতে মোহনবাগান ঘরের মাঠের প্রথম ও লিগের দ্বিতীয় ম্য়াচ খেলবে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে।

গতবার আই লিগে পাহাড় থেকে তিন পয়েন্ট নিয়ে ফিরেছিল শতবর্ষের প্রাচীন ক্লাব। এ বার তা হল না। কিবু কলকাতায় বলে গিয়েছিলেন যে, তিনি প্রয়োজনে চার বিদেশি নিয়েই খেলবেন। কিন্তু বাস্তবে দেখা গেল রক্ষণে দু’জন বিদেশি-সহ পাঁচ জনকে শুরু থেকেই ব্যবহার করেছেন । কলকাতা লিগে গোলের মধ্যে থাকা সালভা চামোরোকে পরে নামিয়েছিলেন। কিন্তু লাভ হয়নি।

দুই দলের প্রথম একাদশ

আইজল এফসি: লালরেমরুয়াতা, রিচার্ড, রোচারজেলা, পল রামফানজায়ুভা, ইসাক ভানালালরুয়াতফেলা, জো জোহেরলিয়ানা, আলফ্রেড জারিয়ান, লালরোসাঙ্গা, লালরামহুনমাওয়াইয়া ও লালনানফেলা

মোহনবাগান: ফ্রান্স মোরান্তে (মার্টিনেজ), গুরজিন্দর কুমার, জোসেবা বেইটিয়া, লালরামচুলোভা, নংদাম্বা নাওরেম (এসকে ফইয়াজ), জুলেন কলিনাস, ভিপি সুহের, দেবজিত মজুমদার, ব্রিটো (এসকে শহিল), ড্য়ানিয়েল সাইরাস, ফ্রান্সিসকো গঞ্জালেজ।

#Najmul

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here