বিধায়কদের পদত্যাগের জন্য বিজেপিকে দুষলেন মল্লিকার্জুন খাড়গে

বিজেপির চক্রান্ত: বিধায়কদের ইস্তফা প্রসঙ্গে মল্লিকার্জুন খাড়গে

বেঙ্গালুরু ও মুম্বই: কর্ণাটকে কংগ্রেস-জেডি(এস) জোট সরকারের অভ্যন্তরে তৈরি হয়েছে জটিলতা। ১৪ জন বিধায়কের ইস্তফার জেরে পরিস্থিতি আরও ঘোরালো হয়েছে। বিধায়কদের এই পদত্যাগের জন্য বিজেপি-কেই দুষলেন প্রবীণ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে।

তিনি বলেন, ১৪ জন বিধায়কের ইস্তফা দেওয়ার পেছনে কেন্দ্রে বিজেপি সরকার এবং কর্ণাটকের বিজেপি নেতৃত্বের হাত রয়েছে। রবিবার বেঙ্গালুরুতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রবীণ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে বলেন, একথা এখন সবাই জানেন যে, রাজ্যের বিজেপি নেতাদের উদ্যোগে বিশেষ বিমানে কর্ণাটক থেকে মুম্বই উড়ে গিয়েছেন
অসন্তুষ্ট এবং পদত্যাগকারী কংগ্রেস-জেডিএস বিধায়কেরা। রবিবার মুম্বইয়ে তাঁদের সঙ্গে সোফিটেল মুম্বই বিকেসি হোটেলে সাক্ষাতও করেন মহারাষ্ট্রের বিজেপি এমএলসি প্রসাদ লাড।

উল্লেখ্য, বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে ১৪ বিক্ষুদ্ধ নেতা মুম্বইয়ের ওই হোটেলের রয়েছেন। তাঁদের মধ্যে রমেশ ঝারকিহোলির সঙ্গে দেখা করেছেন কংগ্রেস নেতা মহেন্দ্র সিংহি। দেশের সব অ-বিজেপি রাজ্যগুলিতে সরকার ভেঙে দেওয়ার চেষ্টা করছে বিজেপি, এমনই অভিযোগ করে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে বলেন, এখনও পর্যন্ত বিজেপি নেতারা ১৪ টি অ-বিজেপি সরকারকে ভেঙে দিতে সফল হয়েছে। আমি চাই কর্ণাটকে জোট সরকার বহাল থাকুক এবং সুষ্ঠুভাবে পরিচালিত হোক। অন্যদিকে, রাজ্য সরকারের বেহাল দশা দেখে তড়িঘড়ি আমেরিকা থেকে এদিন দেশে ফিরেছেন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। ইতিমধ্যেই নয়াদিল্লি থেকে বেঙ্গালুরুর উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *