অনাবৃষ্টির জেরে মালদায় আত্মহত্যা কৃষকের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 6, 2019 | 4:54 pm
মিল্টন পাল,মালদা: একদিকে অনাবৃষ্টি অন্যদিকে মহাজনের ঋণ এরই অবসাদে ভুগছিলেন কৃষক। মানসিক অবসাদে গলায় ফাঁস দিয়ে নিজের জমিতে আত্মঘাতী হল কৃষক। মালদার হবিবপুর থানার আকতৈইল অঞ্চলের লালপুর গ্রামে ঘটনাটি ঘটেছে।ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়।ঘটনায় শোকের ছায়া পরিবারে।
           জানাগেছে, মৃত বকৃষকের নাম লক্ষীরাম হাসদা(৫০)।পেশায় কৃষক । পরিবারের সদস্যরা জানান, লক্ষীরাম হাসদার স্ত্রী মিনতি কিস্কু।তাদের দুই মেয়ে ও এক পুত্র সন্তান রয়েছে।তবে স্ত্রী কয়েক মাস ধরে শাররীক অসুস্থতায় ভুগছে।বাড়ি থেকে কিছুটা দূরে তার কয়েক বিঘা জমি রয়েছে।তবে এবছর সেই ভাবে বৃষ্টি নেই। ফলে সঠিক সময় জমিতে ফসল চাষ করতে পারেনি। বিগত বছরে মহাজন ও ব্যাংকের ঋণ ছিল। এই নিয়ে সে মানসিকভাবে ভেঙে পড়েছিল। আরো জানা যায়, খরার কারণে জমিতে ফসল চাষ করতে পারেননি তিনি। এরই জেরে অবসাদ গ্রস্থ হয়ে পরে সে। সোমবার বিকালে সে নিজের জমিতে যায়। সেখানে একটি গাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। বাড়ি ফেরার পথে জমিতে কর্মরত কৃষকেরা ঘটনা দেখতে পেয়ে পরিবারের লোককে খবর দেয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে হবিপুর থানার পুলিশ। এদিকে এই ঘটনায় গ্রামের নেমে এসেছে শোকের ছায়া।
              মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল বলেন, দুঃখজনক ঘটনা। আমরা বিষয়টি দেখছি। আমরা ওই পরিবারকে কিভাবে সাহায্য করা যায় সে বিষয়টিও দেখা হচ্ছে।
         পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু হয়েছে।
              যদিও এই ঘটনা প্রসঙ্গে হবিবপুরের বিডিও শুভজিত জানা বলে , আকতইল গ্রাম পঞ্চায়েতে একটি আত্মহত্যার ঘটনা ঘটেছে । তবে ঋণের দায়ে আত্মহত্যা কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।
যে

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট