প্রয়াত ফালাকাটার বিধায়ক অনিল অধিকারি

কৌশিক সেন, আলিপুরদুয়ার: প্রয়াত ফালাকাটা বিধানসভার বিধায়ক অনিল অধিকারি। ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন রোগ-ভোগের পর বৃহস্পতিবার সকাল ১০ টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০বছর।

আলিপুরদুয়ার জেলায় সিপিএমের শক্ত ঘাটিতে ভেদ করে ২০১১ সালে প্রথমবার ফালাকাটা বিধানসভা থেকে নির্বাচিত হন অনিল অধিকারি। এরপর তিনি নতুনভাবে ফালাকাটা গড়ার স্বপ্ন দেখেন। ২০১১ সালের পর তাঁর উদ্যোগে ফালাকাটা শহরে একে একে তৈরী হয়েছে ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতাল, নির্মিওমান ফালাকাটা স্টেডিয়াম, মার্কেট কমপ্লেক্স, দশমীর ঘাটের সংস্কার। ফালাকাটা ব্লক পেয়েছে অত্যাধুনিক ঝা চকচকে নতুন কলেজ। এছাড়াও রাস্তাঘাট, ব্রিজের সংস্কার, জল প্রকল্প, রাজ্য সরকারের বিভিন্ন দফতরের সহযোগিতা নানা উন্নয়নমূলক কর্মকান্ড।

তৃণমূল কংগ্রেসের ফালাকাটা ব্লক সভাপতি সন্তোষ বর্মন জানান, ‘আক্ষরিক অর্থে তাকে ফালাকাটার রূপকার মনে করি আমরা।’ উল্লেখ্য, দলের জন্মলগ্ন থেকেই অনিলবাবু ছিলেন একনিষ্ঠ নেতা, কর্মী, সংগঠক হিসাবে। একদা অবিভক্ত জলপাইগুড়ি জেলার সংগঠনিক জেলা সভাপতি নির্বাচিত হয়েছিলেন অনিলবাবু।

গত ১বছর ধরে টানা দুরারোগ্য ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসারত ছিলেন। কিছুদিন আগেই শেষবার মুম্বাই থেকে চিকিৎসা করিয়ে এনে তাকে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সেখানেই তার মৃত্যু হয়। এদিকে মৃত্যুর খবর ফালাকাটা পৌছাতেই তৃণমূলের তরফে ফালাকাটা জুড়ে মাইকিং করা হয়। দুপুরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের শোকবার্তা আসে ফালাকাটাতে।

@এস. এ. হামিদ

(Visited 33 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here