কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে ডাক না পেয়ে আশাহত রাজ্যপাল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ  তিনি ক্ষুব্ধ! কারণ তাকে আমন্ত্রণ জানানো হয়নি ৪৫তম কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী উৎসবে। রাজ্যপালের দায়িত্ব নেওয়ার পর থেকে নানা বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে সংঘাত চলছে জগদীপ ধানকারের। সেই তালিকায় যুক্ত হল কলকাতা আর্ন্তজাতিক ফিল্ম ফেস্টিভ্যাল।  উদ্বোধনে আমন্ত্রণ  না পাওয়ার বিষয়। এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে রাজ্যপাল জানিয়েছেন, “এ বিষয়ে আমি বিচলিত নই যে কলকাতা চলচ্চিত্র উৎসবে আমি ডাক পাইনি। কারণ, কার্ণিভালে কি হয়েছে, তা আপনারা দেখেছেন।”

দু-দিন আগেই রাজ্যপাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের উদ্দেশে টুইট করেছিলেন যে তাঁর  সমস্ত পদক্ষেপ সংবিধান মেনেই নেওয়া।  যা নিয়ে শুরু হয় চর্চা। সেই চর্চায় মাত্রা যোগ করে মুখ্যমন্ত্রী।  রাজ্যপালকে বিঁধে তিনি বলেদেন যে, বিজেপি দলের কোনও লোকের বক্তব্যের জবাব দেবেন তিনি দেবেন না।  ২৪ ঘন্টার মধ্যেই ফের রাজ্যপাল বোমা ফাটালেন চলচ্চিত্র উৎসবে ডাক না পাওয়া নিয়ে।

যদিও, রাজ্যপাল চলচ্চিত্র উৎসবে  ডাক না পাওয়াকে খুব একটা গুরুত্ব দিতে রাজি হননি।  রাজ্যপালের মন্তব্য,  ” চলচ্চিত্র উৎসবের বিষয়ে আমার কোনও আগ্রহ নেই। কিন্তু,  রাজ্যের মানুষের বিষয় যেখানে জড়িয়ে থাকবে,  আমি সেখানে কোনওরকম আপস করব না।” রাজ্যপাল এও জানিয়ে দিয়েছেন, ” বলা হয়েছিল আমি নাকি পাবলিসিটির জন্য কার্নিভালে গিয়েছিলাম।  আমি অবশ্য সব প্রশ্নের উত্তর দেওয়ার প্রয়োজন মনে করিনা।”

@স্বর্ণার্ক ঘোষ

 

 

 

 

 

(Visited 21 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here