দিল্লিতে লোডশেডিং এবং পানীয় জলের অভাব নিয়ে কেজরিওয়ালকে কটাক্ষ বিজেপি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | June 12, 2019 | 7:30 am

দিল্লিতে লোডশেডিং এবং পানীয় জলের অভাব নিয়ে রাজ্যের আম আদমি সরকারের বিরুদ্ধে সরব হল বিজেপি। বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে চিঠি লিখলেন বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি।

চিঠিতে মনোজ তিওয়ারি লিখেছেন, দিল্লির আবহাওয়া ৪৮ ডিগ্রি সেলসিয়াস ছুঁই ছুঁই করছে। এখন পর্যন্ত গরমের সঙ্গে মোকাবিলা করার জন্য কোনও পরিকল্পনা রাজ্য সরকারের নেই। রাজ্যে বিদ্যুৎতের চাহিদা সম্পর্কেও অবগত নয় রাজ্য সরকার। বিদ্যুতের চাহিদা বর্তমানে ৭০০০ মেগাওয়াট ছাড়িয়েছে। তীব্র গরমে দিল্লিবাসীরা জলের অভাবে ভুগছে। এর থেকে প্রমাণিত সরকারেরা ব্যর্থ। প্রতিদিন জলের ট্যাঙ্কারের সামনে সাত থেকে আট ঘন্টা দাঁড়িয়ে থেকে পানীয় জল সংগ্রহ করতে হচ্ছে সাধারণ মানুষদের। রাজ্য সরকারের অবহেলায় ট্যাঙ্কার মাফিয়ারা দাপিয়ে বেড়াচ্ছে। দিল্লি জল বোর্ড থাকা সত্বেও চড়া দামে জল বিক্রি করা হচ্ছে।

একই ইস্যুতে উদ্বেগ প্রকাশ করেছেন বিজেপির আরও এক সাংসদ মীনাক্ষী লেখি। এদিন তিনি বলেন, পানীয় জলের অভাব তীব্র ভাবে দেখা দিয়েছে। পাশাপাশি জল পাওয়া গেলে তা নোংরা এবং পানের অযোগ্য। এমনকি ড্রেন পাইপের জল সঙ্গে পানীয় জলের পাইপ লিকেজ থাকা দরুন মিশে গিয়েছে। আনন্দ প্রভাত, দিল্লি দক্ষিণ, গ্রেটার কৈলাসে পানীয় জলের অভাব তীব্র আকার ধারণ করেছে। রাজ্য সরকার যে প্রতিশ্রুতি দিয়েছিল বাস্তবে তা পালন করা হয়নি। দিল্লি জল বোর্ডকে ৯০০ কোটি  টাকা দেওয়া হয়েছে। এর কৈফিয়ৎ কেজরিওয়ালকে দিতে হবে।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট