বিচ্ছিন্নতাবাদী নেতাদের সন্তানের ওপর নজরদারি কেন্দ্রের

জম্মু-কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতাদের ছেলে মেয়েদের বিদেশে পড়ার খরচের উপর নজর রাখছে কেন্দ্র

নয়াদিল্লি: জম্মু কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতাদের উপর নজর রাখছে কেন্দ্র। বিশেষ করে যাদের ছেলে মেয়েরা বিদেশে পড়াশুনা করছে এবং তারা টাকা কোথা থেকে পাচ্ছে তাই জানতে চলছে নজরদারি। কাশ্মীরে অশান্তি লেগেই আছে। আর এর জন্য অনেকাংশে দায়ী সেখানকার বিচ্ছন্নতাবাদী নেতারা।

বিচ্ছিন্নতাবাদী নেতাদের ডাকা বনধ ও বিক্ষোভে গত তিন বছর ধরে কাশ্মীরে স্কুল, কলেজ ও শিক্ষাব্যবস্থার উপর ব্যাপক প্রভাব পড়েছে। অথচ তাঁদের সন্তানরা পড়াশুনা করছে বিদেশে। এবার এইসব বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করল কেন্দ্র। ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এমন ২০০ টি পরিবারের তালিকা তৈরী করেছে যাদের পরিবারের কোনও না কোনো সদস্য বিদেশে চাকরি করে অথবা পড়াশুনা করে।

উল্লেখ্য, হুরিয়ত নেতা বিলাল লোনের সন্তানরা পড়াশোনা করছেন লন্ডন ও অস্ট্রেলিয়ায়। হুরিয়তের চেয়ারম্যান সৈয়দ আলি শাহ গিলানির দুই নাতি কাজ করছেন পাকিস্তান ও তুরস্কে। তেহরিক-ই-হুরিয়ত-এর চেয়ারম্যান আশরাফ শেহরাইয়ের দুই ছেলে পড়াশোনা করেছেন বিদেশে। বর্তমানে চাকরি করছেন সৌদি আরবে। দুখতারান-ই-মিল্লাত-এর প্রধান আসিয়া আন্দ্রাবির দুই ছেলে আবার পড়াশোনা করছেন মালয়েশিয়া ও
অস্ট্রেলিয়ায়।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *