ভারতের জাতীয় খেলা খো খো প্রস্তুতিতে ব্যস্ত কালিয়াগঞ্জ

আর কয়েকদিন বাদে উত্তর দিনাজপুর জেলায় খো খো প্রতিযোগীতা। উত্তর দিনাজপুর জেলা খো খো অ্যাসোসিয়েশনের নুতন সম্পাদকের দায়িত্ব পেয়েছেন বরুণ দাস। এরপরেই  ১৪ই জুলাই জেলার কালিয়াগঞ্জের বাঘন কালিতলা উচ্চ বিদ্যালয়ে জেলা স্তরের খোখো প্রতিযোগিতার আয়োজন করেছেন তিনি।

উত্তর দিনাজপুর জেলা খো খো সংগঠনের সম্পাদক বরুণ দাস জানান, এই জেলায় খো খো খেলার উন্নয়নে তেমন কোনও জোরালো সংগঠন ছিল না। এবার খো খো খেলাকে বিশেষ গুরুত্ব দেওয়ার কারণে উত্তর দিনাজপুর জেলায় একটি শক্তিশালী জেলা কমিটি গঠন করা হয়। নতুন কমিটি দায়িত্ব পেয়েই জেলা স্তরে এই প্রতিযোগিতার সিদ্ধান্ত নেয়। জেলা স্তরের এই খো খো প্রতিযোগিতায় উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ এবং ইসলামপুর দুই মহকুমা থেকে ৮টি খো খো দল অংশগ্রহণ করবে বলে জানান। আর সেই কারণেই উত্তর দিনাজপুর জেলায় কালিযাগঞ্জের পার্বতী সুন্দরী উচ্চ বিদ্যালয়ের মাঠে আগামী ১৪ই জুলাইকে সামনে রেখে শুরু খো খো খেলার আয়োজন করেছে। তাই গ্রামের ছেলেমেয়েরা ডালিমগাও খো খো স্পোর্টস একাডেমির মাধ্যমে প্রতিদিন কালিয়াগঞ্জ পার্বতী সুন্দরী উচ্চ বিদ্যালয়ের ফুটবল মাঠে বিকাল ৪টে বাজতেই প্রশিক্ষণের জন্য হাজির হচ্ছে।

ডালিমগাও স্পোর্টস একাডেমির সম্পাদক মদন দেবশর্মা জানান, একাডেমির ছেলেমেয়েরা প্রচন্ড উৎসাহ নিয়ে প্রতিদিন খো খো খেলার প্রশিক্ষণ নিচ্ছে। তাঁদের বিশ্বাস সামনের জেলা খো খো প্রতিযোগিতায় তাঁদের চ্যাম্পিয়ন হতেই হবে। ভালো ফলের আশায় তাঁরা কোমর বেঁধে নিয়মিতভাবে চর্চা করে যাচ্ছে। সেই মানসিকতা নিয়েই তাঁরা সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ডালিমগাও স্পোর্টস একাডেমির খো খো৷ প্রশিক্ষক যথাক্রমে মদন দেবশর্মা, সন্দীপ সরকার জ্যোতিষ সরকার, গৌতম ভদ্র, দীপঙ্কর রায়, সনাতন বর্মন, উজ্বল দেবশর্মা, সুশান্ত বর্মন ও গনেশ রায় শনিবার পার্বতী সুন্দরীর ফুটবল মাঠে এক সাক্ষাৎকারে বলেন আমরা খো খো খেলাকে জনপ্রিয় করতে লড়ে যাচ্ছি। আমাদের বিশ্বাস জেলায় আমরাই চ্যাম্পিয়নের মর্যাদা পাবো।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *