Lead Newsআর্থিক জীবনচাকরির খবরপশ্চিমবঙ্গ

বড়দিনের আগে কি ‘সান্তাক্লজ’ রাজ্য সরকার? কোথায় হচ্ছে হাজারের বেশি নিয়োগ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: নতুন বছরের নতুন চাকরির সুযোগ। রাজ্যের যুব সম্প্রদায়ের জন্য বড়দিনের আগে স্বয়ং সান্তাক্লজ  হয়ে গেল রাজ্য সরকার? নাকি নির্বাচনের অশনি সঙ্কেত বুঝতে পেরেই  যুবসমাজের মন পেতেই এমন পদক্ষেপ রাজ্যের। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে উদ্ধারকাজের ক্ষেত্রে আরও উন্নততর পরিষেবা দিতে এবার নতুন পরিকল্পনা রাজ্য সরকারের। এবার রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরে নিয়োগ হতে চলেছে ১,১৩৬ জন নতুন কর্মী। বিপর্যয় ব্যবস্থাপনা মন্ত্রী জাভেদ খান এই প্রসঙ্গে বলেন, “আমরা নতুন কর্মী নিয়োগের জন্য মন্ত্রিসভার অনুমোদন পেয়েছি। দীর্ঘদিন পরে দুর্যোগ ব্যবস্থাপনা ও অসামরিক প্রতিরোধ ব্যবস্থা অধিদফতরের বিভিন্ন পদে নতুন নিয়োগ হতে চলেছে।” গত ৩০ বছর এই সমস্ত বিভাগে কাউকে নিয়োগ করা হয়নি বলেও জানা তিনি।

পাশাপাশি এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “আমরা ইতিমধ্যে স্টাফ অফিসার ইন্সট্রাক্টরের মতো বিভিন্ন পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করেছি।” যে কোনও প্রাকৃতিক দুর্যোগের ক্ষেত্রে উদ্ধারকাজে রাষ্ট্রীয় জাতীয় স্বেচ্ছাসেবক বাহিনী, অসামরিক প্রতিরোধ বাহিনী এবং দমকলও অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে বলে জানান তিনি।

এদিকে সাম্প্রতিক সময়ে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবের পরে ক্ষতিক্ষতির হিসেব নিকেশ কষতে মুখ্যমন্ত্রী উত্তর চব্বিশ পরগনার ঘূর্ণিঝড় বিধ্বস্ত অঞ্চলগুলির উপর একটি সমীক্ষা চালান। দুর্যোগে প্রাণ হারানো পাঁচজনের পরিবারের সদস্যদের হাতে ২.৪ লক্ষ টাকার চেকও তুলে দেন তিনি। এদিকে ঘূর্ণিঝড়ের জেরে কমপক্ষে ১৫ লক্ষ হেক্টর কৃষিজমি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা যাচ্ছে। যদিও ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর তরফে সমস্ত ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের আশ্বাস দেওয়া হয়েছে।

 

@স্বর্ণার্ক ঘোষ

 

(Visited 74 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close