ফ্রেন্ডশিপ ডে-তে মোদিকে শোলের গান ডেডিকেট নেতানায়হুর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 4, 2019 | 4:28 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শোলের গানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফ্রেন্ডশিপ ডে-এর শুভেচ্ছা জানাল ইজরায়েলের প্রেসিডেন্ট বেঞ্জামিন নেতানায়হু। রবিবার ফ্রেন্ডশিপ ডে-এর উদযাপনে মেতে উঠেছেন অনেকে। সেই ট্রেন্ডে সামিল হলেন ইজরায়েলের প্রেসিডেন্টও।

১৯৭৫ সালের অমিতাভ ও ধর্মেন্দ্রর সুপারহিট জুটির সিনেমা শোলের “ইয়ে দোস্তি হাম নেহি তোরেঙ্গে” লাইনটি উল্যেখ করে ইজরায়েলের দূতাবাস সোশ্যাল মিডিয়ায় মোদির সঙ্গে নেতানায়হুর ছবির একটি স্লাইড শো পোস্ট করে। স্লাইড শোয়ের ছবিতে উঠে এল তাঁদের বন্ধুত্ব। সেই সঙ্গে ক্যাপশানে লেখা, “আমাদের অবিচ্ছেদ্য বন্ধুত্ব আরও বাড়তে থাকুক, সেই কামনা করি।”

উল্লেখ্য, দুই বন্ধুর বন্ধুত্বের কথা এর আগেও উঠে এসেছে বারবার। ২০১৭ সালে মোদীর বিদেশ সফরের সময় ইজরায়েলের সমুদ্রতটে পায়চারী করতে দেখা গিয়েছিল দু’জনকে। এছাড়াও ২০১৯-এর লোকসভা নির্বাচনে মোদির বিপুল ভোটে জয়ের পরেও ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন নেতানায়হু। সম্প্রতি ইজরায়েলের শাসক দলের নির্বাচনী প্রচারের পোস্টারে একসঙ্গে দেখা গিয়েছে মোদি ও নেতানায়হুকে। করমর্দনরত সেই ছবি ভাইরালও হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেই ছবি নিয়ে নির্বাচনী প্রচারে নেমেছে লিকুদ দল। আগামী ৯ সেপ্টেম্বর মোদির সাথে বৈঠক করতে এক দিনের ভারত সফরে আসছেন নেতানায়হু।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট