ইরফান পাঠান সহ ১০০ ক্রিকেটারকে কাশ্মীর ছেড়ে দেওয়ার নির্দেশ প্রশাসনের


যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কাশ্মীর পরিস্থিতির কারণে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান সহ শতাধিক ক্রিকেটারকে দ্রুত নেমে আসতে বলা হয়েছে। তিনি বর্তমানে জম্মু ও কাশ্মীর ক্রিকেট টিমের মেন্টর ও কোচ। অমরনাথ যাত্রীদের কাশ্মীর ছাড়ার নির্দেশ দেওয়ার পরই এই নির্দেশ পেয়েছেন ক্রিকেটাররা। গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী, পাক জঙ্গিদের টার্গেটে রয়েছে। তাই, যত দ্রুত সম্ভব তাঁদের নেমে আসতে বলা হয়েছে।

গত ১৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত হয়েছিল ক্রিকেট ক্যাম্প। এরপর ২৫ জুলাই থেকে ফের সেই ক্যাম্প শুরু হয়। কিন্তু আপাতত ক্যাম্প বন্ধ করে ক্রিকেটারদের বাড়ি ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১৭ আগস্ট দলীপ ট্রফি দিয়ে মরশুম শুরু করার কথা ছিল কাশ্মীরের। তারপরই বিজয় হাজারে ট্রফি। ডিসেম্বরে শুরু রনজি ট্রফি। তার আগে কেন্দ্রের এমন পরিস্থিতিতে রীতিমতো দিশেহারা সে রাজ্যের ক্রিকেট সংস্থাও (জেকেসিএ)।

কাশ্মীরের ক্রিকেট অ্যাসোসিয়েশনের সিইও সৈয়দ আশিক হোসেন বুখারি বলেন, ‘জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশন পাঠান ও অন্যান্য সাপোর্ট স্টাফদের দ্রুত রাজ্য থেকে চলে যাওয়ার পরামর্শ দিয়েছে। রবিবারই তাঁরা উপত্যকা ছাড়েন। যে নির্বাচকরা এরাজ্যের নন, তাঁদের নিজের নিজের বাড়িতে ফিরে যেতে বলা হয়েছে।’ প্রথমে ঠিক ছিল শ্রীনগরের শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে দল বাছাইয়ের জন্য কয়েকটি প্র্যাকটিস ম্যাচ অনুষ্ঠিত হবে। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে আপাতত সমস্ত অনুশীলন বন্ধ রাখা করে দেওয়া হয়েছে।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here