২০ সেপ্টেম্বর থেকে শিলচর রুটে উড়ান শুরু করছে ইন্ডিগো

যুগশঙ্খ প্রতিবেদন: পুজোর আগে বরাক উপত্যকার জন্য সুখবর। দেশের সবচেয়ে বড় বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগো আগামী ২০ সেপ্টেম্বর থেকে শিলচর-কলকাতা রুটে উড়ান শুরু করতে চলেছে। উড়ান সংখ্যা ৬ই-৬৫৫৮ কলকাতা থেকে শিলচরের উদ্দেশে রওনা হবে সকাল সাড়ে সাতটায়। শিলচর পৌঁছবে সকাল পৌনে নয়টায়। আধঘন্টা বিরতির পর সোয়া নয়টায় উড়ে যাবে কলকাতার উদ্দেশে। পৌঁছবে সকাল সাড়ে দশটায়।

ইন্ডিগোর মিডিয়া আধিকারিক সাক্ষী বাত্রা যুগশঙ্খকে ই মেইলে পাঠানো এক বার্তায় এখবর নিশ্চিত করেছেন। সঙ্গে ইন্ডিগোর চিফ কমার্শিয়াল অফিসার উইলি বোল্টারের এক প্রেস বিবৃতিও পাঠিয়েছেন তিনি। তাতে বোল্টার লিখেছেন, ‘যোগাযোগের ক্ষেত্রে আমরা আরো একধাপ এগোতে যাচ্ছি। আমরা কলকাতা-শিলচর রুটে নতুন উড়ান শুরু করছি। শিলচর হচ্ছে দেশের মধ্যে আমাদের ৫৭-তম গন্তব্যস্থল। এই উড়ানের মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর অঞ্চলের সঙ্গে আমরা অসংখ্য মানুষকে পরিচয় করিয়ে দিতে পারবো বলে আশাবাদী।’

জানা গিয়েছে, আজ সন্ধ্যা থেকেই ইন্ডিগোর ওয়েবসাইটে এই রুটে বুকিং শুরু হয়ে গিয়েছে। শুরুর দিকে শিলচর-কলকাতা সাড়ে তিন হাজার টাকার একটু বেশি দেখালেও রাতের দিকে সম্ভবত অতিরিক্ত চাহিদার জন্য ভাড়া পাঁচ হাজার ছাড়িয়ে যায়। কলকাতা-শিলচর রুটেও ভাড়া সাড়ে চার হাজারের কিছুটা বেশি দেখাচ্ছিল। তবে স্থানীয় ট্রেভেল এজেন্টদের অনুমান, আগামী দিনকয়েকের মধ্যেই এই রুটে বেশিরভাগ উড়ানের ভাড়া কমতে শুরু করবে।

উল্লেখ্য, জেট এয়ারওয়েজ তাদের উড়ান বন্ধ করে দেওয়ার পর শিলচর ও কলকাতার মধ্যে শুধু এয়ার ইন্ডিয়া ও স্পাইসজেটের বিমান-ই চলাচল করছিল। এয়ার ইন্ডিয়ার একটি ও স্পাইসজেটের দু’টি উড়ান ছিল এই রুটে। ফলে ভাড়া ছিল লাগামছাড়া। অনেকদিন ধরেই ইন্ডিগোর উড়ান শিলচর থেকে শুরু হওয়ার জল্পনা চলছিল। মঙ্গলবার ইন্ডিগোর উড়ান শুরু হওয়ার খবর ছড়িয়ে পড়তেই এই রুটে স্পাইসজেটের ভাড়া একলাফে অনেকটাই কমে যায়। সেপ্টেম্বরে শিলচর-কলকাতা রুটে ভাড়া আড়াই হাজারে নেমে গিয়েছে। খুব শীঘ্রই ইন্ডিগো শিলচর-গুয়াহাটি রুটেও উড়ান শুরু করবে বলে অনুমান করা হচ্ছে।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here