সীমান্তে বাংলাদেশী দুষ্কৃতীদের হাতে আক্রান্ত ভারতীয় চাষী, জখম ৯

কৌশিক অধিকারী, বহরমপুর: গরুকে ফসল খাওয়ানোকে কেন্দ্র করে ভারতীয় ভূখণ্ডের সীমান্তে সংঘর্ষ। বাংলাদেশি দুষ্কৃতীদের হাতে জখম হলেন নজন ভারতীয় চাষি। রানিনগর থানার বামনাবাদ চরের ঘটনা।

পদ্মানদীর পূর্বপাড়ে বামনাবাদ এলাকা মূলত ভারত-বাংলাদেশের জ়িরো পয়েন্ট হিসেবেই চিহ্নিত। সেই কারণে বিএসএফ জওয়ানরা সচরাচর ওই এলাকায় যায় না। অন্যদিকে বামনাবাদের ভারতীয় ভূখণ্ডে ভারতীয় চাষিদের জমি রয়েছে। রবিবার সন্ধ্যা নাগাদ গো-পালকরা গোরু নিয়ে সেখানে বাথান তৈরি করে গো-পালন করছিলেন। অন্যদিকে সেখানেই বাংলাদেশি কিছু দুষ্কৃতীও গোরুকে ফসল খাওয়াচ্ছিল। বাধা দিতে গেলেই বচসা বাধে তাদের সঙ্গে। এরপর বাংলাদেশি দুষ্কৃতীরা ধারালো অস্ত্র নিয়ে হামলা শুরু করে বলে অভিযোগ৷ তাতেই জখম হন কয়েকজন। তাঁদের মধ্যে নজনকে উদ্ধার করে ডোমকল ও মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, ঘটনাটি বিডিআর-এর সামনে ঘটলেও তারা বাধা দেওয়ার চেষ্টা করেনি। বামনাবাদে মাঝে মধ্যেই বাংলাদেশিরা ঢুকে ফসল লুটপাট করে বলেও অভিযোগ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, জখমদের নাম সোহিল সদ্দার, মিঠুন শেখ, পিয়ারুল শেখ, মিনারুল শেখ, সাজিব সদ্দার, মঞ্জু সদ্দার, সামিম শেখ ও মুকুল মোল্লা। সকলেই রানিনগর থানার বিচপাড়ার বাসিন্দা। আহতদের চিকিৎসা চলছে বিএসএফ-এর সঙ্গে কথা বলে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here