রিজার্ভ ডেতে গেল ভারত-নিউজিল্যান্ড লড়াই

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 10, 2019 | 2:08 am
বৃষ্টিতে বন্ধ হওয়ার আগে নিউজিল্যান্ডের উইকেট পতনের পর উল্লাসে টিম ইন্ডিয়া

রিজার্ভ ডেতে গড়াল ভারত-নিউজিল্যান্ড প্রথম সেমিফাইনাল

এই বিশ্বকাপে বেশ কয়েকবার বৃষ্টিতে পণ্ড হয়েছে ম্যাচ। রাউন্ড রবিন লিগের ওই ম্যাচগুলোতে পয়েন্ট ভাগাভাগি করেছে দলগুলো। মঙ্গলবার প্রথম সেমিফাইনালেও বৃষ্টি বাগড়া দিলো। তবে আশার কথা হলো, ভারত ও নিউজিল্যান্ডের এদিনের খেলা বাতিল হলেও রিজার্ভ ডে আছে। যেখানে খেলা শেষ হয়েছে, সেখান থেকেই শুরু হবে বুধবারের খেলা।

দিনের শুরুতেই বৃষ্টির আশঙ্কার কথা জানানো হয় আবহাওয়া পূর্বাভাসে। তবে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে নিউজিল্যান্ডের ইনিংসের শেষ দিকে নামে বৃষ্টি। প্রায় সাড়ে চার ঘণ্টা পরও আবহাওয়া ও আউটফিল্ড অনুকূলে না থাকায় ভারত ও কিউইদের সেমিফাইনাল গড়ালো রিজার্ভ ডেতে।

নিউজিল্যান্ড ৪৬.১ ওভারে ৫ উইকেটে করে ২১১ রান। এরপর বৃষ্টির আসা যাওয়া চলতে থাকলে শেষ পর্যন্ত মাঠে গড়ায়নি আর ম্যাচ। স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে দিনের খেলা বন্ধ ঘোষণা করা হয়। আজ বুধবার বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

২৩ বল হাতে রেখে ব্যাটিং শুরু করবে নিউজিল্যান্ড। ৬৭ রানে অপরাজিত আছেন রস টেলর, ৩ রানে খেলছিলেন টম ল্যাথাম। এর আগে টস জিতে ব্যাট করতে নামে কিউইরা। চতুর্থ ওভারে ওপেনার মার্টিন গাপটিল (১) বিদায় নেন। রানের গতিও ছিল কম। প্রথম পাওয়ার প্লেতে ২৭ রান করে তারা ১ উইকেটে।

হেনরি নিকোলসের সঙ্গে ৬৮ রানের জুটিতে প্রতিরোধ গড়েন কেন উইলিয়ামসন। ২৮ রানে নিকোলসকে ফিরিয়ে এই জুটি ভাঙেন রবীন্দ্র জাদেজা। উইলিয়ামসন ও টেলরের ৬৫ রানের জুটিতে আবার প্রতিরোধ গড়ে কিউইরা।

উইলিয়ামসন ৬৭ রানে আউট হওয়ার পর দ্রুত জিমি নিশাম (১২) ও কলিন ডি গ্র্যান্ডহোম (১৬) আউট হলে টেলর হাল ধরেন। তার ৮৫ বলের অপরাজিত ইনিংসে ছিল ৩ চার ও ১ ছয়।

আইসিসির নিয়ম অনুযায়ী, নির্ধারিত দিনের সঙ্গে রিজার্ভ ডেতেও ফল নিষ্পত্তি না করা গেলে ম্যাচ গড়াবে সুপার ওভারে। এক ওভার করে লড়াইয়ে জয়ী দল চলে যাবে ফাইনালে। শিরোপা নির্ধারণী ম্যাচেও চ্যাম্পিয়ন নির্বাচনে আছে সুপার ওভারের নিয়ম। কিন্তু সেমিফাইনালের লড়াইয়ে যদি সুপার ওভারও না হয়, তাহলে লিগ পর্বে পয়েন্টে এগিয়ে থাকা দল চলে যাবে ফাইনালে। এই হিসাব নিকাশে ভারতই এগিয়ে।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *