কোনও চাপে ভারত-বাংলাদেশের সম্পর্কে ফাটল ধরবে না: রাম মাধব

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাম মাধব বলেছেন, কোনও রাজনৈতিক ও কূটনৈতিক চাপই ভারত-বাংলাদেশের সম্পর্কে ফাটল ধরাতে পারবে না। আমাদের মধ্যে শক্তিশালী সম্পর্ক রয়েছে। এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও এগিয়ে নিতে হবে।

শুক্রবার বাংলাদেশের সমুদ্র শহর কক্সবাজারে শুরু হওয়া দু’দিনের ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ডায়ালগ ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মহাত্মাগান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ সরকার যে স্ট্যাম্প প্রচলন করেছে তার জন্য শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরাও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০ তম জন্ম বার্ষিকী ভারতে পালন করবো। এর মাধ্যমে দুদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও বাড়বে।

অনুষ্ঠানে বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিদেশ প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রাক্তন কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবর, অসমের বিত্তমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ বাংলাদেশ ও ভারতের সংসদ সদস্য, উচ্চপদস্থ সরকারি আধিকারিক, কূটনীতিক, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং সংশ্লিষ্ট বিষয়ের বিশেষজ্ঞরা এ ডায়ালগে উপস্থিত রয়েছেন।

আঞ্চলিক যোগাযোগ বৃদ্ধি,দ্বিপাক্ষিক বাণিজ্য ঘাটতি কমানো এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে ‘জিরো টলারেন্স’ নীতি সামনে রেখে দুই দেশের সম্পর্ক
কে এগিয়ে নিতে চায় ভারত ও বাংলাদেশ। কক্সবাজারের ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ডায়ালগে এই অঙ্গীকার ব্যক্ত করেন দুই দেশের শীর্ষনেতারা।

(Visited 48 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here