সেমিফাইনালের দৌড়ে কঠিন পরীক্ষার মুখে বাংলাদেশ

বৃষ্টির জেরে ব্রিস্টলে শ্রীলঙ্কা বনাম বাংলাদেশের ম্যাচ পরিত্যক্ত। ফলে সেমিফাইনালের দৌড়ে কঠিন পরীক্ষার মুখে বাংলাদেশ । মঙ্গলবারের ম্যাচ বৃষ্টিতে বাতিল হওয়ায় বাংলাদেশের জন্য বাকি ম্যাচগুলো হয়ে যাবে নক আউটের সমান। হাতে থাকা পাঁচটি ম্যাচের মধ্যে অন্তত চারটিতে জিততে হবে তাদের। তা না হলে সেমিফাইনাল খেলার স্বপ্ন শেষ হয়ে যাবে মাশরাফি বাহিনীর। নেট রান রেটও অনেক বড় ভূমিকা পালন করবে এখানে।

এখন পর্যন্ত বিশ্বকাপে মাত্র একটি ম্যাচে জিতেছে বাংলাদেশ দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর ইংল্যান্ডের এবং নিউজিল্যান্ডের কাছে হেরে ব্যাকফুটে রয়েছে টাইগাররা। দুই পয়েন্ট নিয়ে টেবিলের আট  নম্বর স্থানে আছে মাশরাফি বিন মর্তুজার দল। এই অবস্থায় বৃষ্টির জেরে ব্রিস্টলে আজকের শ্রীলঙ্কা বনাম বাংলাদেশের ম্যাচ পরিত্যক্ত হওয়ার ফলে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে দুই দলকে।

এরপর আগামী ১৭ তারিখ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লড়বে টাইগাররা।  ২০ জুন অস্ট্রেলিয়া, ২৪ জুন আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের দলটি। এছাড়া ২ জুলাই ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৫ জুলাই লড়বেন মাশরাফি-সাকিবরা। আর এই পাঁচটি ম্যাচের মধ্যে অন্তত চারটিতে জিততে হবে বাংলাদেশকে । তা না হলে সেমিফাইনাল খেলার স্বপ্ন শেষ হয়ে যাবে মাশরাফি বাহিনীর। এছাড়া চোখ রাখতে হবে বাকি দলগুলোর ম্যাচের ফলাফলের উপরেও। নেট রান রেটও অনেক বড় ভূমিকা পালন করবে এখানে।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *