স্কুলে আইইডি উদ্ধার, প্রাণরক্ষা পড়ুয়াদের

0
11

ইম্ফলের একটি স্কুল থেকে আইইডি উদ্ধার, প্রাণরক্ষা শতাধিক ছাত্রছাত্রীর

ইম্ফল: একটি স্কুলের প্রবেশদ্বার থেকে একটি ইম্প্রভাইসড এক্সপ্লসিভ ডিভাইস (আইইডি) উদ্ধারের ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে মণিপুরের রাজধানী ইম্ফলে। ইতিমধ্যে বোমা বিশেষজ্ঞরা আইইডিটি উদ্ধার করে তাকে নিষ্ক্রিয় করেছেন। এতে স্কুলের শত শত ছাত্রছাত্রী নির্ঘাত বিপদের হাত থেকে রক্ষা পেয়েছে বলে মনে করছেন অনেকেই।

সূত্রের খবর, শনিবার ভোর প্রায় ৫:৩০টা নাগাদ রাজধানী লাগোয়া কাঞ্চিপুরে মণিপুর বিশ্ববিদ্যালয়ের কাছে অবস্থিত ইম্ফল পাবলিক স্কুল চত্ত্বর থেকে আইইডি-টি উদ্ধার হয়েছে। স্কুলের চৌকিদার এল জয়ন্ত জানান, এদিন ভোরে স্কুল সাফাই করতে গিয়ে মূল গেটের কাছে আইইডি ভরতি একটি প্লাস্টিকের ব্যাগ তাঁর চোখে পড়ে। সঙ্গে সঙ্গে খবর দেন স্কুলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে। এরপর খবর যায় নিকটবর্তী সিংজামেই থানায়। এদিকে সিংজামেই থানার ওসির কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আইইডিটি ইম্ফল পাবলিক স্কুলের
মূল গেটের নীচে একটি পলিথিন ব্যাগে রাখা ছিল। আইইডিটি তৈরি করা হয়েছিল ডিটনেটর, জিলিটিন স্টিক এবং কিছু টিনের টুকরো দিয়ে। খবর পেয়ে বোম স্কোয়াডের এক দল ঘটনাস্থলে গিয়ে আইইডি-টি উদ্ধার করে প্রায় এক কিলোমিটার দূরবর্তী কিয়ামগেই লউকল এলাকায় নিয়ে তাকে নিষ্ক্রিয় করা হয়েছে। বোমাটি কোনও নিষিদ্ধ উগ্রপন্থী সংগঠন স্কুলে সংস্থাপিত করেছে বলে আশঙ্কা করছেন করছেন সকলে। ওসি বলেন, বোমাটি নিরাপদে উদ্ধার করে নিষ্ক্রিয় করায় স্কুলের শত শত ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকরা নিশ্চিত বিপদ থেকে রক্ষা পেয়েছেন। তবে এখনও পর্যন্ত বোমা সংস্থাপনের দায় কোনও উগ্রপন্থী দল স্বীকার করেনি বলে জানান তিনি।

(Visited 1 times, 1 visits today)