আই এ এস রদবদল, অত্রি পর্যটন থেকে ক্রেতা সুরক্ষায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  রাজ্যের সচিব পর্যায়ে রদবদল হল বৃহস্পতিবার।  এ দিনের রদবদলে  মোট ৯ জন আই এ এসকে সরানো হল তাঁদের পদ থেকে। এরমধ্যে অন্যতম উল্লেখ্যযোগ্য হল পর্যটন সচিব অত্রি ভট্টাচার্যকে পর্যটন দফতর থেকে সরিয়ে ক্রেতা সুরক্ষা সচিব করা হল।

অত্রি ভট্টাচার্যকে গত লোকসভা নির্বাচনের সময় স্বরাষ্ট্র সচিবের পদ থেকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন।  নির্বাচন পর্ব মেটার পরেও অত্রিকে আর স্বরাষ্ট্র দফতরে ফেরাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  শুধুমাত্র পর্যটন সচিব হিসেবেই ছিলেন অত্রি ভট্টাচার্য।  এ বার তাঁকে সেই পদ থেকে সরিয়ে ক্রেতা সুরক্ষা সচিব করা হল। এতদিন এই পদে ছিলেন রাজেশ পাণ্ডে।  নতুন পর্যটন সচিব করা হয়েছে নন্দিনী চক্রবর্তীকে।

[আরও পড়ুন: আগামী বছর পুজোর ছুটি বেড়ে ১৫ দিন]

এদিনের রদবদলে  অর্থ দফতরের সচিব পি এ সিদ্দিকিকে খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের সচিব করা হয়েছে। তন্ময় চক্রবর্তী হচ্ছেন ই এস আইয়ের ডিরেক্টর। তিনি এতদিন পর্যটন দফতরের অতিরিক্ত সচিব ছিলেন।  কৌশিক ভট্টাচার্যকে করা হয়েছে পর্যটন উন্নয়ন নিগমের ম্যানেজিং ডিরেক্টর।  ছোটেন লামাকে করা হয়েছে পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের সচিব।  এই দফতরের অতিরিক্ত সচিব শুভাঞ্জন দাসকে সর্বশিক্ষা দফতরের প্রজেক্ট ডিরেক্টর করা হয়েছে। আর বিমলাকে কালিম্পংয়ের নতুন জেলাশাসক।

(shreyashree)

(Visited 20 times, 1 visits today)

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here