ট্রাম্পকে কারাগারে দেখতে চাই: ন্যান্সি পেলোসি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | June 7, 2019 | 2:20 pm

যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসি জানিয়েছেন যে, তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরূদ্ধে প্রকাশ্যে কোনওরকম অভিযুক্ত করণ করতে চান না, বরং তাকে কারাগারে দেখতে চান। মঙ্গলবার ডেমোক্রেট দলের সিনেটরদের বৈঠকে তিনি এ কথা জানান। মার্কিন কংগ্রেসে ট্রাম্পের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী পেলোসি এর আগে বলেছিলেন তিনি অত্যন্ত অভিযুক্ত করণ প্রক্রিয়ার জন্য প্রস্তুত নন। তবে তিনি আগামী বছরে ভোটের মাধ্যমে ট্রাম্পের পরাজয় দেখতে চান।
উল্লেখ্য, মঙ্গলবার হাউজ অব রিপ্রেজেন্টেটিভের কমিটি চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে ট্রাম্পের বিরূদ্ধে অভিযোগের বিষয়টি ওঠে। বিচার বিভাগীয় চেয়ারম্যান জেরি ন্যাডলারের সঙ্গে অভিযুক্ত করণের তদন্ত শুরু হবে কিনা তা নিয়ে বিবাদে জড়িয়ে পড়েন পেলোসি।

পেলোসি বৈঠকে বলেছেন, ‘আমি তাকে অভিযুক্ত করণে দেখতে চাই না, আমি তাকে কারাগারে দেখতে চাই।’ সূত্রের খবর, পেলোসি চান ২০২০ সালের নির্বাচনে ট্রাম্প যেন হেরে যায় এবং এরপরই তার বিরুদ্ধে আনা অভিযোগের যেন বিচার শুরু হয়।

প্রসঙ্গত, ট্রাম্প ও তার নির্বাচনী প্রচারণা শিবিরের বিরুদ্ধে ২০১৬ সালের নির্বাচনে রুশ সংশ্লিষ্টতার অভিযোগ করছেন ডেমোক্রেট দলের নেতারা। অভিযোগ তদন্তের পর বিশেষ কাউন্সেল রবার্ট মুয়েলার যা বলেছেন, তাতে প্রত্যক্ষভাবে ট্রাম্প ও তাঁর প্রচারণা শিবিরের রুশ সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করা হয়নি।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট