করিমগঞ্জের বাংলাদেশ সীমান্তে দুষ্কৃতী হামলায় জখম যুবকের মৃত্যু, উত্তাল নিলামবাজার

করিমগঞ্জ: করিমগঞ্জ জেলার নিলামবাজার থানাধীন ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় তরতাজা যুবককে নৃশংস খুনের সঙ্গে জড়িতদের পাকড়াও করতে না পারায় পুলিশ প্রশাসনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছেন এলাকার মানুষ। ঘটনার প্রায় কুড়ি ঘণ্টা অতিক্রান্ত হয়ে যাওয়ার পরও দুষ্কৃতীদের গ্রেফতার করতে পুলিশি ব্যর্থতার প্রতিবাদে মঙ্গলবার বিকেলে দুই ঘণ্টা অসম-ত্রিপুরা জাতীয় সড়ক অবরোধ করেন শতাধিক ক্ষুব্ধ জনতা। তাঁরা নিলামবাজার থানাও ঘেরাও করেছেন। দাবি উঠেছে ওসিকে বদলি করতে হবে। জনতার চাপে  করিমগঞ্জের পুলিশ সুপার নিলামবাজারের ওসি সাহাব উদ্দিন বড়ভুইয়াঁকে বদলি করেছেন বলে খবর পাওয়া গেছে।

দুষ্কৃতী হামলায় গুরুতর জখম নিলামবাজার থানার অন্তর্গত ফারমপাশা গ্রামের হাজি কুতুব উদ্দিনের ছেলে আজহার উদ্দিনকে শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়েছে। সেখানে মৃতদেহটি ময়না তদন্তের পর মঙ্গলবার বিকেলে আজহারের দেহ তার বাড়িতে নিয়ে আসতেই নিলামবাজার তেমাথায় উত্তেজিত জনতা জাতীয় সড়কে অবরোধ গড়ে তুলেন। তারা আজহারের মৃতদেহ নিয়ে দীর্ঘ পথ হেঁটে নিলামবাজার থানায় আসেন। এখানে ওসি এবং পুলিশ প্রশাসনের বিরুদ্ধে মুহুর্মুহু স্লোগান দিয়ে পরিবেশ উত্তাল করেন প্রতিবাদীরা। দাবি তুলেন ওসি সাহাব উদ্দিন বড়ভুইয়াঁকে বদলি করতে হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

খবর পেয়ে তাৎক্ষণিক করিমগঞ্জে থেকে ছুটে আসেন সার্কল পুলিশ অফিসার (সিআই) নিতাইচন্দ্র সিনহা। তিনি বিষয়টি করিমগঞ্জের পুলিশ সুপার মানবেন্দ্র দেবরায়কে অবগত করেন। অগত্যা পুলিশ সুপার নিলামবাজার থানার ওসি সাহাব উদ্দিন বড়ভুইয়াঁকে অন্যত্র বদলির নির্দেশ দিয়েছেন বলে সিআই ঘোষণা করলে পরিস্থিতি নিয়ন্ত্রিত হয়।

প্রসঙ্গত, নিলামবাজার থানার অন্তর্গত ফারমপাশা গ্রামের হাজি কুতুব উদ্দিনের ছেলে আজহার উদ্দিনকে গতকাল সন্ধ্যারাতে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী দলগ্রাম টাইয়ারপারের নির্জন এলাকার দুষ্কৃতীরা ধারালো অস্ত্র দিয়ে ঘায়েল করেছিল। তাঁকে নিয়ে যাওয়া হয় করিমগঞ্জ সিভিল হাসপাতালে। করিমগঞ্জ থেকে তাকে স্থানান্তর করা হয় শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে। কিন্তু দুর্ভাগ্যবশত শিলচর যাওয়ার পথে রাস্তায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আজহার। তাঁর একটি পা কেটে ফেলা হয়েছে বলে জানা গেছে।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *