যুক্তরাষ্ট্রে নাতির বন্দুক হামলার পরিকল্পনা রুখে দিলেন ঠাকুমা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 6, 2019 | 2:35 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃযুক্তরাষ্ট্রে সম্প্রতি বেড়েছে বন্দুকবাজদের হামলার ঘটনা। প্রায়ই তান্ডবের ঘটনায় মানুষের নিহত হওয়ার ঘটনা সামনে আসে। শনিবারও যুক্তরাষ্ট্রের দুটি টেক্সাসের এল পাসো এবং ওহাইওর ডেটনে বন্দুক হামলার ঘটনা ঘটে।
এবার সেই ধ্বংসাত্মক কাজ থেকে নিজের নাতিকে রুখে দিয়ে দেশবাসীর প্রাণ বাঁচালেন তাঁর ঠাকুমা। তবে ১৯ বছর বয়সী নাতির নাম উইলিয়াম প্যাট্রিক। আপাতত তাঁকে টেক্সাসের মানসিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। জুলাইয়ের মাঝামাঝি সময়ে দুটি একে ৪৭ রাইফেল কিনেছিলেন উইলিয়াম প্যাট্রিক।
টেক্সাসের পুলিশ সূত্রে খবর, প্যাট্রিক ১৩ জুলাই অস্ত্র দুটি নিয়ে লুবকের একটি হোটেলে ওঠেন। হোটেল থেকে ঠাকুমাকে ফোন করেন জানান, আগ্নেয়াস্ত্র দুটিতে ম্যাগাজিন ভর্তি, তা ব্যবহার করে গণহত্যা করতে চান তিনি। পুলিশের হাতে ধরা পড়লে, আত্মঘাতী হবেন। হোটেলের রুম নম্বরও ঠাকুমা জানান তিনি। সঙ্গে সঙ্গে প্যাট্রিকের ঠাকুমা পুলিশকে ফোন করে সমস্ত ঘটনা জানান।
পুলিশকে দেখে সঙ্গে সঙ্গে প্যাট্রিক একটি রাইফেল নিয়ে আত্মহত্যা করতে যান। পুলিশের তৎপরতায় রক্ষা পান প্যাট্রিক। এরপর তাকে উদ্ধার করে মানসিক চিকিৎসার জন্য লুবকের কনভেনান্ট মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়।
এদিকে প্যাট্রিকের বিরুদ্ধে বেআইনিভাবে অস্ত্র রাখার মামলা দায়েরের পর তদন্ত শুরু করেছে পুলিশ। আপাতত প্যাট্রিক মানসিক হাসপাতালে রয়েছেন।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট