পুলিশ প্রশাসনকে ঢেলে সাজাতে রাজ্যের পক্ষ থেকে তহবিল অনুমোদন: পেমা খান্দু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রাজ্যের পুলিশ বাহিনীকে আরও শক্তিশালী করার কথা সামনে রেখে রাজ্যের আইন-শৃঙ্খলা রক্ষায় তার সরকার প্রতিশ্রুতিবদ্ধ বলে জানালেন অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খান্দু। সীমান্তবর্তী জেলা তাওয়াংয়ের পুলিশ সুপারের নতুন ভবনের উদ্বোধন করতে গিয়ে এই কথা বলেন খান্দু।

সেইসঙ্গে তিনি জানান, পুলিশি ব্যবস্থা ঢেলে সাজাতে রাজ্য সরকারের তহবিল থেকে ব্যয় করা হবে। আধুনিক ও উন্নতমানের যন্ত্রপাতি ছাড়াও পরিকাঠামোর দিকে জোর দেওয়া হচ্ছে। আর সেই কারণে সরকারের তহবিল থেকে ভালো পরিমাণে তহবিল অনুমোদন করা হয়েছে। এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী বামং ফেলিক্সে।

{আরও পড়ুন:সমগ্র উত্তর-পূর্ব রাজ্যে এনআরসি চালুর দাবিতে সরব NESO}

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আরও বলেন, পুলিশ প্রশাসনকে আরও শক্তিশালী করে তুলতে পুলিশে আরও লোক নেওয়া হবে। শীঘ্রই রাজ্যের আরও দুটি পুলিশ ব্যাটালিয়ন গঠন করা হবে। রাজ্য পুলিশ বাহিনীতে আরও এক হাজার পদে নিয়োগের কাজও অতি দ্রুত শুরু হবে।

ইতিমধ্যেই রাজ্য মন্ত্রিপরিষদ কমিটি অনুমোদিত ২,৫০০ কোটি টাকা বরাদ্দ করেছে। তার মধ্যে হাজার কোটি টাকা রাজ্যের উন্নতির জন্য খরচ করা হবে। এছাড়াও ২০০ কোটি ৬০টি নির্বাচনী ক্ষেত্রের উন্নতি জন্য ব্যয় করা হবে। অনুষ্ঠানে ছিলেন পুলিশের ডিজি আর পি উপাধ্যায়, ব্রিগেডিয়ার জুবিন ভাটনগর, তাওয়াং জেলার পুলিশ সুপার সাগর সিং কলসি।

bipasha

(Visited 20 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here