১৫ আগস্ট থেকে ১৮ আগস্ট সংস্কারের বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 8, 2019 | 12:37 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ আগামী ১৫ আগস্ট থেকে ১৮ আগস্ট সংস্কারের জন্য সন্ধ্যা ৬ টা পর্যন্ত আংশিকভাবে চার দিন বন্ধ থাকবে এমজি রোড-বেলেঘাটা সংযোগকারী শিয়ালদহ উড়ালপুল বা বিদ্যাপতি সেতু। বুধবার কেএমডিএ-র পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। এরফলে এই চার দিন এপিসি রোড, বিধান সরণি, এমজি রোড, কলেজ স্ট্রিট, লেনিন সরণি ও রফি কিদোয়াই রোড এলাকায় এলাকায় কোনও ট্রাম চলাচল বন্ধ থাকবে। অবশেষে ঘুম ভেঙেছে কেএমডিএর। ইতিমধ্যেই ব্রিজের নীচে থাকা দোকান গুলি খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। কেএমডিএর আধিকারিকদের মতে, এই উড়ালপুলের একাধিক জায়গায় ছোটবড় ফাটল দেখা দিয়েছে। উড়ালপুলের কিছু কিছু জায়গায় গাছ জন্মেছে। ফলে এই উড়ালপুলকে সবার আগে সারানো দরকার।

শহরের অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা শিয়ালদহ। শিয়ালদহ রেল স্টেশনে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ যাতায়াত করেন। সে কারণে বিদ্যাপতি সেতুর উপর চাপ অনেকটাই বেশি। চারদিন সেতু বন্ধ থাকার ফলে নিত্যযাত্রীদের বেশ কিছুটা দুর্ভোগের মধ্যে পড়তে হবে। তবে পুলিশের তরফে জানানো হয়েছে যান নিয়ন্ত্রণ করে অন্য পথে গাড়ি চালানো হবে। বুধবার কলকাতা পুলিশের তরফে সাংবাদিক বৈঠক করে শিয়ালদহ স্টেশনে পৌঁছনোর জন্য বিকল্প তিনটি রাস্তার কথা জানানো হয়েছে।

প্রথমটি হল মহাত্মা গাঁধী রোড হয়ে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সামনে দিয়ে কোলে মার্কেট হয়ে শিয়ালদা স্টেশন। দ্বিতীয় রাস্তাটি হল মানিকতলা দিয়ে আর্মহার্স্ট স্ট্রিট হয়ে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সামনে দিয়ে শিয়ালদহ। আর আর তৃতীয় রাস্তাটি হল রাজাবাজার দিয়ে নারকেলডাঙা হয়ে ক্যানেল ইস্ট রোড ধরে শিয়ালদহ। যদিও দক্ষিণ কলকাতা থেকে শিয়ালদহ আসার ক্ষেত্রে বিশেষ কোনও পরিবর্তন হয়নি বলে জানানো হয়েছে।

 

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট