ভারি বৃষ্টিতে বন্যার জল ‘হোয়াইট হাউসে’!

0
23

ভারি বৃষ্টিপাতে বন্যার জল হোয়াইট হাউসে!

ওয়াশিংটন: ১৯৫৮ সালের পর রেকর্ডগড়া ভারি বৃষ্টিপাতে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির একাংশ প্লাবিত হয়েছে, এ সময় হোয়াইট হাউসের নিচতলার একটি দপ্তরের মেঝে চুইয়ে জল উঠেছে। সিএনএন সংবাদকর্মী বেষ্টি ক্লেইন তাঁর টুইটারে একটি ছবি প্রকাশ করে দাবি করেন, হোয়াইট হাউসের নিচতলার একটি দপ্তরের মেঝে চুইয়ে জল উঠেছে।

সোমবারের ওই বৃষ্টিপাতে মাত্র এক ঘণ্টার মধ্যেই প্রতিদিনের বৃষ্টিপাতের রেকর্ড ভেঙে যায় এবং নগরীর অনেক এলাকায় লোকজন আকস্মিক বন্যার মধ্যে গাড়িতে আটকা পড়ে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, গাড়িতে আটকাপড়া লোকজনকে উদ্ধার করতে ১৫টি উদ্ধারকারী দল নিযুক্ত করা হয়েছে।

‘এটি জীবনের জন্য হুমকিজনক পরিস্থিতি। এখনই উঁচু স্থান খুঁজে নিন!’ সতর্ক করে বার্তা দিয়েছে দেশটির ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস)।

খবরে আরো বলা হয়, স্থানীয় সময় সকাল ৯টা থেকে ১০টার মধ্যে রিগ্যান ন্যাশনাল এয়ারপোর্টে ৮.৪ সেন্টিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এটি এক ঘণ্টায় আগের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড ৫.৬ সেন্টিমিটারকে ছাড়িয়ে গেছে যা ১৯৫৮ সালে রেকর্ড করা হয়েছিল।

১৮৭১ সালে রেকর্ড রাখা শুরু হওয়ার পর থেকে এটি সপ্তম বৃষ্টিবহুল জুলাই বলে জানিয়েছেন এনডব্লিউএসের আবহাওয়াবিদ মার্ক চেনার্ড। ‘এক ঘণ্টার মধ্যেই দৈনিক রেকর্ড ভেঙে গেছে।’ বলেছেন তিনি।

(Visited 4 times, 1 visits today)