মুম্বাইয়ে জারি হল রেড অ্যালার্ট, প্রবল জলোচ্ছ্বাসের সম্ভাবনা আরব সাগরে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই। ইতিমধ্যেই জারি করা হয়েছে রেড অ্যালার্ট। আবহাওয়া পরিবর্তন না হলে আরব সাগরে বড় ঢেউ সহ আসতে পারে তীব্র জোয়ার। এমনই সতর্কবার্তা দিল ইন্ডিয়া মেটিরিওলজিক্যাল ডিপার্টমেন্ট। পাশাপাশি সমুদ্রের জলোচ্ছ্বাসের মাত্রা আরও বাড়তে পারে বলে জানায় তারা।

উল্লেখ্য, শুক্রবার রাত থেকে টানা অতিবৃষ্টির কারণে মুম্বাই শহর সংলগ্ন এলাকাগুলিতে জল জমতে শুরু করেছে। রাস্তাঘাট ও রেললাইনে জল জমার কারণে যাতায়াত ব্যবস্থা ব্যাহত হয়েছে। যার ফলে ভোগান্তির শিকার হয়েছে মুম্বাই বাসী। শনিবার থানেতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারান একজন, খারঘড় এলাকায় পাণ্ডবকড়া ঝর্ণার জলের স্রোতে চারজনের ডুবে যাওয়ার খবর পাওয়া গিয়েছে। অন্যদিকে, ছাদ ভেঙে পরায় বেশ কিছু মানুষ গুরুতরভাবে আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। ভারতীয় মৌসম ভবন তরফে জানানো হয়েছে, রবিবার এবং সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মুম্বাই মিউনিসপ্যাল কর্পোরেশন তরফে সমস্তএলাকার মানুষকে সমুদ্রের কাছাকাছি যেতে নিষেধ করা হয়েছে। পুনের নিচু এলাকাগুলিতেও দেওয়া হয়েছে সতর্কবার্তা৷ মুম্বই পুলিশের তরফেও ট্যুইটারে মুম্বাই বাসীদের সতর্ক থাকার অনুরোধ করা হয়েছে এবং যে কোন জরুরী অবস্থায় সুরক্ষা দেওয়ার কথা জানানো হয়েছে।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here