ট্রেন ও মালগাড়ির সংঘর্ষ, মৃত ১০

পাকিস্তানে আকবর এক্সপ্রেস ও মালগাড়ির সংঘর্ষ, মহিলা-সহ মৃত ১০

ইসলামাবাদ: পাকিস্তানের পঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান শহরের কাছে প্যাসেঞ্জার ট্রেন ও মালগাড়ির মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারালেন ১০ জন যাত্রী। এছাড়াও ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ৬৭ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে কোয়েটা থেকে লাহোর অভিমুখে যাচ্ছিল আকবর এক্সপ্রেস। পঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান শহরের কাছে সাদিকাবাদ তেহসিলের ওয়ালহার রেলস্টেশনের কাছে আকবর এক্সপ্রেস ও মালগাড়ির সংঘর্ষ হয়। মেইন লাইনের পরিবর্তে ভুল করে লুপ লাইনে চলে যায় আকবর এক্সপ্রেস, সেই কারণেই আকবর এক্সপ্রেস ও মালগাড়ির সংঘর্ষ হয়।

রহিম ইয়ার খান-এর জেলা পুলিশ অফিসার (ডিপিও) উমর সালামাত জানিয়েছেন, আকবর এক্সপ্রেস ও মালগাড়ির সংঘর্ষে মোট ১০ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে একজন মহিলা ও ৮ জন পুরুষ। আহত ৬৭ জনের মধ্যে ৯ জন মহিলা ও ১১টি শিশু রয়েছে। আহতদের উদ্ধার করে সাদিকাবাদ ও রহিম ইয়ার খান শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রশাসনের আশঙ্কা, মৃতের সংখ্যা সম্ভবত আরও বাড়তে পারে।

ট্রেন দুর্ঘটনায় ১০ জনের মৃত্যুতে গভীর দুঃখপ্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মাইক্রোব্লগিং সাইট টুইটার মারফত শোকবার্তায় ইমরান খান জানিয়েছেন, ‘সাদিকাবাদে ট্রেন দুর্ঘটনার খবর শুনে দুঃখিত। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা, আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’ ট্রেন দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদও। পাশাপাশি ট্রেন দুর্ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here