Lead NewsSlideTop Newsকলকাতা

সরকারি হাসপাতালে ঢুকতে গেলেও লাগবে টিকিট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ এবার থেকে সরকারি হাসপাতালেও প্রধান গেটে ঢোকার আগেই থাকবে টিকিট কাউন্টার। টিকিট কাটলে মিলবে ভিতরে যাওয়ার অনুমতি। যে কারণে সরকারি হাসপাতালে আউটডোর টিকিট কাউন্টার চৌহদ্দির বাইরে নিয়ে আসার কাজ শুরু হয়ে গিয়েছে। ‘পাইলট প্রজেক্ট’ হিসাবে ন্যাশনাল মেডিক্যাল কলেজে এই উদ্যোগের সূচনা হয়েছে। পুজোর আগেই নতুন ব্যবস্থা চালু হবে বলে আশা প্রকাশ করেছেন ন্যাশনালের সুপার ডা. সন্দীপ ঘোষ। পরে রাজ্যের অন্যত্রও এই ব্যবস্থা কার্যকর হবে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর।

আউটডোর টিকিটের দাম অবশ্য সেই ২ টাকাই থাকছে৷ ন্যশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের পিছনে সুন্দরীমোহন অ্যাভিনিউতে একটি টিকিট কাউন্টার হচ্ছে। দ্বিতীয়টি কলেজ ক্যাম্পাসে। ন্যাশনালের রোগী কল্যাণ সমিতি ইতিমধ্যেই এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে। আউটডোর টিকিটের ঘর তৈরির কাজ শুরু হয়েছে। ফুটপাথে লাইন দিয়ে এবার ওপিডি-র টিকিট কাটতে হবে।

হাসপাতাল কর্তৃপক্ষের মতে, রোগীর সঙ্গে অনেক অবাঞ্ছিত মানুষজন হাসপাতালে ঢুকে পড়ে। এর মধ্যে দালালরাও রয়েছে। এরাই ভিড়ে মিশে গিয়ে রোগীদের পরিবারের সঙ্গে প্রতারণা করে। টাকার বিনিময়ে পরিষেবা পাইয়ে দেওয়ার ফাঁদ পাতে। ঝামেলা হলে এরাই রোগীর পরিবারকে উসকানি দেয়। পরিস্থিতি জটিল করে ডাক্তারদের প্রহার করায় উৎসাহ দেয়। তাঁদের মতে, আউটডোর টিকিট কাউন্টার হাসপাতালের বাইরে করে দিলে ঝামেলা অনেক কমবে। ঠিক হয়েছে, এমারজেন্সি রোগী ছাড়া বাকিদের ওপিডি টিকিট দেখিয়ে ভিতরে ঢুকতে হবে। রোগীর সঙ্গে বড়জোর একজন বা দু’জন বাড়ির লোককে অনুমতি দেওয়া হবে। ডাক্তারদের একাংশ এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। এনআরএস কাণ্ডের পর সরকারি হাসপাতালের নিরাপত্তা ঢেলে সাজা হচ্ছে।

 

(Visited 2 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close