আজকের গুরুত্বপূর্ণ খবর ১দেশ

হায়দরাবাদ পুলিশকে দেখে শিক্ষা নেওয়া উচিত: মায়াবতী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদের গণধর্ষণকাণ্ডে পুলিশের গুলিতে চার অভিযুক্তের মৃত্যুর ঘটনায় এবার মুখ খুললেন বিএসপি নেত্রী মায়াবতী তিনি বললেন, ‘উত্তরপ্রদেশেও মহিলারা নিরাপদহীন। কিন্তু সেই শহরে মহিলাদের নিরাপত্তার ক্ষেত্রে পুলিশের কোনও সদর্থক ভূমিকা নেই। তিনি একই কথা বলেছেন দিল্লি পুলিশের ক্ষেত্রেও। দিল্লিতে মেয়েরা সুরক্ষিত নয় বলে দাবি করেন তিনি। এই প্রসঙ্গে তিনি হায়দরাবাদ পুলিশের কথা তুলে আনেন, বলেন, হায়দরাবাদ পুলিশকে দেখে শিক্ষা নেওয়া উচিত অন্য রাজ্যের পুলিশের।

গত সপ্তাহে বুধবার তেলেঙ্গানার ওই তরুণী পশু চিকিৎসককে গণধর্ষণ করে পুড়িয়ে মারা হয়। ২৬ বছরের ওই তরুণীর আধপোড়া দেহাংশ উদ্ধারের ২৪ ঘণ্টার মধ্যেই চার অভিযুক্তকে গ্রেফতার করে সাইবারাবাদ পুলিশ। সেই ঘটনার এক সপ্তাহ কাটতে না কাটতেই শুক্রবার ভোরে সেই ঘটনায় অভিযুক্তদের এনকাউন্টারে মৃত্যুর খবর পাওয়া যায়। এরপরই প্রতিক্রিয়া আসতে শুরু করেছে বিভিন্ন মহল থেকে। ধর্ষিতার পরিবার ধন্যবাদ জানিয়েছে পুলিশকে। প্রতিক্রিয়া জানিয়েছেন নির্ভয়ার মা।

[আরও পড়ুনঃ জ্বলন্ত অবস্থাতেই ১ কিলোমিটার ছুঁটেছিলেন উন্নাওয়ের নির্যাতিতা]

পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করে বিভিন্ন মহলে। এর মধ্যেই প্রতিক্রিয়া দিলেন মায়াবতী। তিনি বললেন, হায়দরাবাদ পুলিশকে দেখে শিক্ষা নেওয়া উচিত অন্য রাজ্যের পুলিশদের।

প্রসঙ্গত, শুক্রবার ভোররাতে তেলেঙ্গানার ৪৪ নম্বর জাতীয় সড়কের উপর ধর্ষণের ঘটনার পুর্ননির্মাণের জন্য নিয়ে যাওয়া হয় এই চার অভিযুক্তকে।  ওই পথেই পালানোর চেষ্টা করছিল অভিযুক্তরা। সেইসময় গুলি চালাতে বাধ্য হয় পুলিশ।

 

 

sreemoyee

 

(Visited 14 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close