Breaking NewsLead Newsকলকাতা

অপমানিত রাজ্যপাল, আচার্য জগদীপ ধনখড়ের বৈঠকে সাড়া দিলেন না উপাচার্যরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আবার অপমানিত রাজ্যপাল। আচার্য হিসাবে জগদীপ ধনখড়ের ডাকা আলোচনায় সাড়া দিলেন না রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যেরা। সোমবার, বিকালে রাজ্যের শিক্ষাক্ষেত্রের বিভিন্ন বিষয়ে আলোচনার জন্যে উপাচার্যদের ডেকে পাঠিয়েছিলেন তিনি। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও এক জন উপাচার্যও বৈঠকে যোগ দিতে আসেননি। এ নিয়ে রীতি মতো ক্ষুব্ধ রাজ্যপাল। এমনটাই জানা গিয়েছে রাজভবন সূত্রে।

জানা যাচ্ছে, রাজ্য এবং রাজ্যপাল সংঘাতের আবহে আচার্যের ক্ষমতা নিয়ে নতুন বিধি পাশ হয়েছে বিধানসভায়। শিক্ষা দফতরের এক আধিকারিক জানান, উপাচার্যদের বৈঠকে ডাকতে হলে, তা উচ্চ শিক্ষা দফতর মারফত করতে হবে। উচ্চ শিক্ষা দফতরকে এড়িয়ে করা যাবে না। আচার্য যে বৈঠক ডেকেছিলেন, তা শিক্ষা দফতরকে এড়িয়ে যাওয়ায় উপাচার্যরা বৈঠকে যোগ দেননি বলে মত ওই আধিকারিকের।

উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয় গিয়ে ছাত্র বিক্ষোভের মুখ থেকে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে উদ্ধার করে আনার পর থেকেই রাজ্যপালের ভূমিকা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। এরপরই পড়ুয়া, শিক্ষা দফতর এবং রাজ্যপালের মধ্যে বাকযুদ্ধ চলে। আচার্যকে না জানিয়ে, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বিশেষ সমাবর্তন অনুষ্ঠান স্থগিত হয়। কয়েকটি বিশ্ববিদ্যালয়ের কর্ম সমিতির বৈঠক এবং পরিচালন সমিতির বৈঠক স্থগিত হওয়ার পর, তাঁকে এড়িয়ে যাওয়ার চেষ্টা চলছে বলেও রাজ্যপাল সরব হন। এরী মধ্যে টুইট যুদ্ধে জড়িয়ে পড়েন রাজ্যপাল এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

@এস. এ. হামিদ

(Visited 23 times, 1 visits today)

Related Articles

Back to top button
Close
Close