দিল্লীর পরিবেশ খেলার জন্য আদর্শ নয়: বাংলাদেশ কোচ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারতের রাজধানীর বাতাসের গুণমান সূচক ছাড়িয়ে গেছে ৫০০! যে কারনে সেখানকার পাবলিক হেলথ ইমার্জেন্সিও ঘোষণা করা হয়েছে। আগামী ৫ নভেম্বর পর্যন্ত বাচ্চাদের স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। আর ঠিক এমন পরিবেশেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারত-বাংলাদেশের প্রথম টি-টুয়েন্টি ম্যাচ।

টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে দিল্লীর অরুন জেটলি স্টেডিয়ামে গতকাল শুক্রবার দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বায়ুদূষণের জন্য আবহাওয়া উপযুক্ত না হওয়ায় এদিনও মাস্ক ব্যবহার করে অনেক ক্রিকেটার ও কোচিং স্টাফ। এমন আবহাওয়া নিয়ে বেশ চিন্তিত বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো।

অনুশীলন শেষে তিনি জানান, দিল্লীর পরিবেশ খেলার জন্য আদর্শ নয়।

রাসেল ডমিঙ্গো আরো বলেন, এখানকার পরিবেশ খেলার জন্য উপযুক্ত নয়। দুর্ভাগ্যজনক হলেও, এটা আমাদের এটা মেনে নিয়েই কাজ করতে হবে। ম্যাচের ২-১ দিন আগে ভেন্যু পরিবর্তন করাটাও বেশ কঠিন কাজ। তাই আমরা মানিয়ে নেয়ার চেষ্টা করছি। তিন ঘণ্টার অনুশীলন সঙ্গে ম্যাচও প্রায় তিন ঘণ্টার। আশা করছি খেলার দিন এটা নিয়ে খুব একটা সমস্যা হবে।

রোববার (৩ নভেম্বর) তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০’ ম্যাচে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ।

দিল্লির বাতাসের অবস্থা খুবই ভয়াবহ। আর বছরের এই সময়টা তা আরও প্রকট আকার ধারণ করে। গেল দু’বছর আগে শ্রীলঙ্কা দল টেস্ট ম্যাচ খেলতে এসে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে (অরুণ জেটলি) দলের বেশিভাগ খেলোয়াড়ই অসুস্থ হয়ে যায়, মাঠে বমিও করেছিলেন সুরাঙ্গা লাকমল। এরপর থেকে দিল্লিতে ম্যাচ গড়ানোর বিপক্ষে সেখানকার পরিবেশবাদীরা।

#Najmul

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here