কাটমানি ফেরতের দাবিতে উপপ্রধানের বাড়ি ঘেরাও

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 14, 2019 | 2:47 pm

কাটমানি ফেরতের দাবি নিয়ে তৃণমূলের উপপ্রধানের বাড়ির সামনে বিক্ষোভ

নদিয়া: ১০০ দিনের কাজ, ইন্দিরা আবাস সহ একাধিক প্রকল্পে কাটমানি নেওয়ার অভিযোগ তুলে তৃণমূলের পঞ্চায়েত-এর উপ প্রধানের বাড়িতে বিক্ষোভ দেখানোর সময় বাড়িতে ভাঙচুর করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। আর গোটা ঘটনায় নীরব দর্শকের ভূমিকা পালন করল পুলিশ। শনিবার বিকেলে ঘটনাটি ঘটেছে নদিয়ার তাহেরপুর থানার বাদকুল্লার বাপুজি নগরে।

সূত্রের খবর, নদিয়ার বাদকুল্লা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান উজ্জ্বল সিকদারের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে শনিবার বিকেলে তার বাড়ির সামনে বিক্ষোভ দেখায় বিজেপি। অভিযোগ, নিজের নামে থাকা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের গ্রাহক পরিষেবা কেন্দ্রকে ব্যবহার করে গরিব মানুষের ১০০ দিনের কাজের টাকা আত্মসাৎ করেছেন উপ প্রধান উজ্জ্বল সিকদার। শুধু ১০০ দিনের কাজের টাকা আত্মসাৎই নয়,পঞ্চায়েতের মাছের ভেড়ি, সোলার লাইট, লোন সহ একাধিক প্রকল্প থেকেও কাটমানি নিয়েছেন ওই উপ প্রধান। এরপর শনিবার বিকেলে উপ প্রধানের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শনের সময় হঠাৎই উত্তেজিত হয়ে ওঠেন বিক্ষোভকারীরা। অভিযোগ, বিক্ষোভকারীরা উপ প্রধানের বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায় ও লুটপাট করে। এক মহিলাসহ শিশুকে মারধর করে। আর এই ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে ঘটনাস্থলে উপস্থিত তাহেরপুর থানার পুলিশ এর চোখের সামনে। গোটা ঘটনার সময় কার্যত নীরব দর্শক ছিল পুলিশ। এই ঘটনার জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা আর্থিক তছরূপ ও কাটমানি নেওয়ার অভিযোগ অস্বীকার করেছে উপ প্রধান উজ্জ্বল সিকদার। তাঁর অভিযোগ, উদ্দেশ্য প্রণোদিতভাবে বিজেপি এই হামলা চালিয়েছে। তাঁর দাবি, যদি আমি কাটমানি নিয়ে থাকি তাহলে আইনের দ্বারস্থ হবেন তাঁরা। বাড়ি কেন ভাঙচুর করবেন। তাঁর আরও দাবি, যারা বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা প্রত্যেকে বহিরাগত।

অন্যদিকে হামলার ঘটনায় নিজেদের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে বিজেপি-র দাবী, প্রতারিত গ্রামবাসীদের ক্ষোভের বহিঃপ্রকাশ হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে তাহেরপুর থানার পুলিশ।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *