কাটমানি ইস্যুতে উত্তপ্ত কোচবিহার

0
12

কোচবিহারে কাটমানি ইস্যুতে তৃণমূল পঞ্চায়েত প্রধানের বাড়ির সামনে বিক্ষোভ স্থানীয়দের

বাপি অধিকারি, শিলিগুড়ি: কাটমানি ইস্যুতে গোটা রাজ্যের সঙ্গে কোচবিহারেও চলছে আন্দোলন। এ রাজ্যে লোকসভা নির্বাচনে ভালো ফল করতে পারেনি তৃণমূল। কারণ বিশ্লেষণ করতে গিয়ে তথ্যে উঠে এসেছে কাটমানি প্রসঙ্গ। এরপরই রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী এই ইস্যুতে সরব হন। তারপরেই রাজ্য জুড়ে কাটমানির টাকা ফেরত চেয়ে শুরু হয় নাগরিকদের আন্দোলন। হাতে গরম এই ইস্যুকে কাজে লাগিয়ে ময়দানে নামে বিজেপি। এটাকে এখন রাজনৈতিক ইস্যু করে বিজেপিও শুরু করেছে আন্দোলন।

রবিবার কোচবিহারের খরিমালা খাঁকড়িবাড়ি গ্রাম পঞ্চায়েতের ভারতকলোনি এলাকায় পঞ্চায়েত প্রধানের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দা। আন্দোলনকারীদের অভিযোগ, এই গ্রাম পঞ্চায়েত ইন্দিরা আবাস যোজনার নামে টাকা আত্মসাৎ করেছে। একই সঙ্গে ১০০ দিনের কাজের টাকাও সঠিক ভাবে প্রদান করা হয়নি বলেও তাঁদের অভিযোগ। এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে স্থানীয় পঞ্চায়েত প্রধান দিলীপ দেবনাথের খোঁজে তার বাড়িতে গেলে তাঁকে পাওয়া যায় না।

আন্দোলনকারীদের পক্ষে অমিত দেবনাথ, সন্ধ্যা চক্রবর্তী প্রমুখরা বলেন, ‘আমরা টাকার হিসেব চাই, বিভিন্ন প্রকল্পের নামে আমাদের টাকা অত্মসাৎ করা হয়েছে। এই টাকা আমরা ফেরৎ না নেওয়া অবধি এই আন্দোলন চালিয়ে যাব। কারণ আমাদের কষ্ট করে উপার্জনের টাকা অত্মসাৎ করেছে পঞ্চায়েত প্রধান। এই টাকা আমাদের দিতেই হবে।’

(Visited 1 times, 1 visits today)