মেসির লাল কার্ডের দিনে কোপা আমেরিকায় তৃতীয় আর্জেন্টিনা

ম্যাচের ৩৭ মিনিটে চিলির গ্যারি মেডেলের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে লাল কার্ড দেখেন লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লিওনেল মেসি লাল কার্ড দেখার পরও চিলিকে ২-১ গোলে পরাজিত করেছে আর্জেন্টিনা। শনিবার দিবাগত রাত ১টার দিকে অ্যারেনা করিন্থিয়ান্সে মুখোমুখি হয় দুই দল।

এদিকে, খেলার প্রথমার্ধেই লিওনেল মেসির লাল কার্ড দেখা নিয়ে বেশ ঝুঁকিতেই পড়ে যায় আর্জেন্টিনা। ওই সময় মেসির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে চিলির মিডফিল্ডার গ্যারি মেডেলও লাল কার্ড দেখেন। যদিও মেসির লাল কার্ড দেখা নিয়ে বিতর্ক শুরু হয়ে যায়। তবে দুই দলের ১০ জন খেলোয়াড় নিয়েই শেষ হাসি হাসে আর্জেন্টিনা।

প্রথমার্ধের ১১ মিনিটেই চিলি শিবিরে আঘাত হানে আর্জেন্টিনা। গোল করেন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। তবে এই গোলে বড় অবদান লিওনেল মেসিরই। এ সময় ফ্রিকিক পেয়ে চিলির রক্ষণভাগকে বোকা বানিয়ে খুব দ্রুতই সতীর্থ আগুয়েরোকে পাস দেন মেসি। আর এ ক্ষেত্রে কোনো ভুল করেননি আগুয়েরো। চিলির গোলরক্ষককে একা পেয়ে দারুণ দক্ষতায় দলকে এগিয়ে নেন তিনি।

২২ মিনিটে আবারও আর্জেন্টিনার আঘাত। এবার গোলের নায়ক পাওলো দিবালা। জিওভানি লো সেলসোর কাছ থেকে বল পেয়ে চিলির গোলরক্ষককে বোকা বানিয়ে দারুণ নৈপুণ্যে জালে বল জড়ান তিনি। সেইসঙ্গে দ্বিগুণ করেন গোল ব্যবধান। গত ম্যাচগুলোতে শেষ সময়ে দলে জায়গা পেলেও এবার শুরুতেই একাদশে ঢুকে চমক দেখালেন দিবালা।

এরপর প্রথমার্ধের খেলা শেষ না হতেই ম্যাচের ৩৭ মিনিটে চিলির রক্ষণভাগে গ্যারি মেডেলের সঙ্গে দ্বন্দ্বে জড়ান মেসি। তবে মেসি এ ক্ষেত্রে ক্ষোভ সংবরণ করলেও মেডেল বারবার মেসিকে ধাক্কা দিয়ে যাচ্ছিলেন। এরপর রেফারি দুজনকেই লাল কার্ড দেখিয়ে মাঠছাড়া করেন। যদিও মেসিকে লাল কার্ড দেখানো নিয়ে শুরু হয়ে যায় বিতর্ক। এ ছাড়া দলের মূল খেলোয়াড়কে হারিয়ে হতাশায় পড়ে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৯ মিনিটে গোল ব্যবধান কমায় চিলি। পেনাল্টি থেকে গোল করেন আর্থুর ভিদাল। এর আগে আর্জেন্টিনার লো সেলসো চিলির মিডফিল্ডার অ্যারেনগুইজকে পেছন থেকে ফাউল করলে ভিএআর প্রযুক্তির সহায়তায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওই পেনাল্টি থেকে গোল করে চিলির জেতার আশা বাড়িয়ে দেন ভিদাল।

শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত দুই দলের কেউ আর কোনো গোল করতে পারেনি। শেষ পর্যন্ত ২-১ গোলে এগিয়ে থেকে কোপা আমেরিকায় তৃতীয় স্থান দখল করে নেয় আর্জেন্টিনা।

কোপা আমেরিকায় চিলির সঙ্গে আর্জেন্টিনার বোঝাপড়াটা নতুন নয়। গত দুবারের আসরে এই চিলির কাছেই টাইব্রেকারে হেরে শিরোপা হাতছাড়া করেছিল মেসিরা। তবে এবার এ দুই দলের কেউই ফাইনালে যেতে না পারলেও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হলো আবারও। আর এখানেই প্রতিশোধ নিল আর্জেন্টিনা।

কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে আজ রবিবার দিবাগত রাত ২টার দিকে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *