কুমারস্বামীকে সরাতে চাইছে কংগ্রেস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 7, 2019 | 7:33 pm

মুখ্যমন্ত্রী পদ থেকে কুমারস্বামীকে সরাতে চাইছে কংগ্রেস, চাঞ্চল্যকর দাবি প্রহ্লাদ যোশীর

বেঙ্গালুরু: মুখ্যমন্ত্রী পদ থেকে এইচ ডি কুমারস্বামীকে সরাতে চাইছে কংগ্রেস। এমন পরিস্থিতির জন্য সিদ্দারামাইয়া দায়ি। কর্ণাটকে কংগ্রেস-জেডি(এস) জোটে সরকারের যে জটিলতা তৈরি হয়েছে সেই প্রসঙ্গে বলতে গিয়ে এমনই জানালেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা প্রহ্লাদ যোশী। অন্যদিকে এই বিষয়ে কোনও রকম মন্তব্য করতে নারাজ বর্ষীয়ান বিজেপি নেতা বি এস ইয়েদুরাপ্পা।

কংগ্রেস-জেডি(এস) জোটের ১৪ জন বিধায়কের ইস্তফা নিয়ে জোর তরজা বিজেপি ও কংগ্রেসের মধ্যে। এমন পরিস্থিতির জন্য শনিবার বিজেপিকে দায়ি করেছেন কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা। অন্যদিকে জোট সরকারের অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়ে মাথা ঘামাতে নারাজ বিজেপি। এই প্রসঙ্গে রবিবার কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী বলেন, এইচ ডি কুমারস্বামীকে ছুড়ে ফেলতে চাইছে কংগ্রেস। এইচ ডি দেবেগৌড়া ও তাঁর পরিবারকে ক্ষমতার অলিন্দ থেকে সরিয়ে দিতে চাইছে কংগ্রেস। এই ষড়যন্ত্রে সিদ্দারামাইয়া সহ বহু কংগ্রেস নেতা জড়িত। অন্যদিকে রাজ্যের বর্ষীয়ান বিজেপি নেতা বি এস ইয়েদুরাপ্পা বলেন, রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি কোন পথে যাচ্ছে, তা সবাই জানে। ধৈর্য ধরে গোটা পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। কুমারস্বামী এবং সিদ্দারামাইয়া কি বলছে, তা নিয়ে কোনও প্রকার মন্তব্য করতে চাই না। গোটা বিষয়ে কোনও ভাবেই জড়িত নই।

রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খারগের নাম নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়েছিল এই প্রসঙ্গে মল্লিকার্জুন খারগে দাবি করেন, যে তিনি গোটা বিষয়টি নিয়ে কিছুই জানেন না। কংগ্রেস-জেডি(এস) জোটকে ভাঙার জন্যই এমন ভ্রান্ত বিষয়ে রটিয়ে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন কংগ্রেস-জেডি(এস) জোট সরকারের স্থায়িত্ব আরও বেশি সুদৃঢ় হোক সেইটাই চান।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *