কর্তারপুর করিডরের উদ্বোধনী অনুষ্ঠানে যেতে চেয়ে বিদেশমন্ত্রীকে চিঠি লিখলেন সিধু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পাকিস্তান যাওয়ার জন্য বিদেশমন্ত্রীকে চিঠি লিখে আবেদন জানালেন কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। আগামী ৯ নভেম্বর খুলে দেওয়া হবে পঞ্জাব থেকে কর্তারপুর যাওয়ার রাস্তা। সেই করিডর উদ্বোধন অনুষ্ঠানে নভজ্যোত সিং সিধুকে আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান সরকার।


উল্লেখ্য, কর্তারপুর করিডরের উদ্বোধন উপলক্ষে ভারত থেকে ৫৫৭ জনের প্রথম দলটি যাচ্ছে পাকিস্তানে। তাদের নামধামের তালিকা মঙ্গলবার পাকিস্তানকে পাঠিয়েছে ভারত। এখনও পর্যন্ত পাওয়া যা ঠিক রয়েছে তা হল, ওই দলের নেতৃত্ব দেবেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সঙ্গে থাকছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী, কেন্দ্রীয়মন্ত্রী হরসিমরত কওর-সহ পঞ্জাবের একাধিক বিধায়ক ও সাংসদ। জানা গিয়েছে, এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সিধুকে বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী। তবে সেখানে যাওয়ার আগে অনুমতি নিতে হবে বলে আগেই জানিয়েছিল বিদেশমন্ত্রক। সেই অনুযায়ী এই অনুষ্ঠানে যাওয়ার জন্য বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে চিঠি লিখেছেন সিধু। আর এই পাঁচদিনের মধ্যে বিদেশমন্ত্রী অনুমতি দিলে তাহলেই তিনি যেতে পারবেন।

প্রসঙ্গত, এর আগে পাক প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে গিয়েছিলেন সিধু। অনুষ্ঠানে কুশল বিনিময় করতে গিয়ে তিনি আলিঙ্গন করেন পাক সেনা প্রধান কামার জাভেদ বাজওয়াকে। এনিয়ে বিজেপি সহ অন্যান্য বিরোধীরা তোলপাড় শুরু করে দেয়। অস্বস্তিতে পড়ে যায় কংগ্রেস।

sweta

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here