হাইলাকান্দিতে পুর নির্বাচনের প্রস্তুতি শুরু করল কংগ্রেস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 6, 2019 | 11:21 am

বিশেষ সংবাদদাতা, হাইলাকান্দি: প্রদেশ কংগ্রেস কমিটির নির্দেশে হাইলাকান্দি জেলা কংগ্রেস কমিটি আসন্ন পুরসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। বিধানসভা ভোটের আগেই পুরসভা ও টাউন কমিটির ভোট সম্পন্ন হয়ে যাবে এমনটা ধরেই এই জেলাতেও দলের নেতৃত্ব তৎপরতা বাড়িয়ে দিয়েছে। গত রবিবার এরই লক্ষ্যে হাইলাকান্দি জেলা কংগ্রেস ভবনে এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। প্রদেশ কংগ্রেস এর সম্পাদক আমিনূর রশিদ চৌধুরী ও অন্যতম সম্পাদক দাইয়ান হোসেন এই সমাবেশে উপস্থিত ছিলেন। নির্বাচনী প্রস্তুতির জন্য প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে এই জেলায় পর্যবেক্ষক রূপেই আমিনূর, দাইয়ানরা এসেছিলেন এদিন।

জেলা কংগ্রেস সভাপতি জয়নাল উদ্দিন লস্করের পৌরোহিত্যে আয়োজিত এই সভায় আগন্তুক দিনে পুরসভা যাতে কংগ্রেসের দিক থেকে হাতছাড়া না হয় তার জন্য রণকৌশল স্থির করতে বিভিন্ন পরামর্শ মূলক বক্তব্য তুলে ধরে নেতৃত্ব। এখানে পুরসভা ভোটে আগন্তুক দিনেও জয়ের ধারা বজায় রাখতে বিভিন্ন ব্লুপ্রিন্ট নিয়ে আলোচনা হয়। এই সভায় পুর এলাকার বিভিন্ন স্তরের দলীয় নেতা, কর্মী, সমর্থক সহ শুভানুধ্যায়ীদের পরামর্শ চাওয়া হয়। বক্তারা বিজেপির কড়া সমালোচনা করে বলেন ওদের ভাওতার রাজনীতির মুখোশ জনসমক্ষে আনতে হবে। অচিরেই ওদের প্রতি আমজনতার মোহভঙ্গ ঘটবে বলে মনে করেন তারা। নাগরিকত্ব বিলের নামে বিজেপি ললিপপ দেখিয়ে অন্য আর এক ভাওতার রাজনীতি শুরু করেছে বলেও মনে করেন বক্তারা।

সভায় বক্তাদের মধ্যে ছিলেন কংগ্রেস নেতা অশোক দত্ত গুপ্ত, সামস উদ্দিন বড়লস্কর, মাধবী শর্মা, ওয়ার্ড কমিশনার অরুণ দাস, হিলাল উদ্দিন লস্কর, হীরালাল দত্ত পুরকায়স্থ, মৃণাল কান্তি পাল, সাহাব উদ্দিন চৌধুরী, ডালিম উদ্দিন লস্কর, নজরুল ইসলাম মীরা, সাকির আহমেদ, আলতাফ হোসেন, প্রমুখ। সভায় এক প্রস্তাবে শহরের ষোলোটি ওয়ার্ডে বুথ পর্যায়ের কমিটি গুলোকে পুণর্গঠন করে আগন্তুক পুরভোটের জন্য প্রস্তুত হতে আহবান জানান আমিনুর, দাইয়ানরা।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট