শামিকে না নেওয়ায় ক্ষোভ উগড়ালেন কোচ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 10, 2019 | 11:01 am

শামিকে না নেওয়ায় ক্ষোভ উগড়ে দিলেন কোচ বদরুদ্দিন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে প্রথম এগারো থেকে বাদ দেওয়া হয়েছে মহম্মদ শামিকে। এত ভালো পারফরম্যান্স সত্ত্বেও তাঁকে কী কারণে বাদ দেওয়া হয়েছে তা নিয়ে উঠছে প্রশ্ন। এই সিদ্ধান্তে অবাক হয়েছেন তাঁর কোচ বদরুদ্দিন সিদ্দিকি। বদরুদ্দিন বলেন, ‘সেমিফাইনালে ভারতের দল দেখে আমি খুবই অবাক হয়েছি। এরকম একটা ম্যাচে শামিকে দরকার ছিল।’

চলতি বিশ্বকাপে প্রথম দিকে সুযোগ পাননি এই এক্সপ্রেস বোলার। পাকিস্তানের বিরুদ্ধে বল করার সময়ে চোট পান ভুবনেশ্বর কুমার। তাতেই তিনি ঢুকে পড়েন কোহলির দলে। আর প্রথম ম্যাচেই ম্যাজিক দেখান শামি। আফগানদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে হ্যাটট্রিক-সহ চার উইকেট নেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরের ম্যাচেও তাঁর আগুনে বোলিং অব্যাহত থাকে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধেও চার-চারটি উইকেট নেন ভারতের এই সিম বোলার।

দুটো ম্যাচে বল হাতে দুরন্ত বোলিং করলেও, একটাতেও ম্যাচের সেরা করা হয়নি তাঁকে। তা নিয়েও কম কালি খরচ হয়নি। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত হেরে গেলেও, পাঁচ-পাঁচটি উইকেট নিয়ে সেরা বোলারের তালিকায় উপরের দিকে উঠে আসেন শামি। ৪ ম্যাচে ১৪ উইকেট নিয়ে ব্যাটসম্যানদের রাতের ঘুম কেড়ে নিচ্ছিলেন। এরকম পরিস্থিতিতে গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয় তাঁকে। সেমিফাইনালের আগে দেখে নেওয়া হয় ভুবিকে। চোট থেকে ফিরে ভুবি ১০ ওভারে ৭৩ রান দিয়ে একটি উইকেট নেন। তবুও শেষ চারের ম্যাচে প্রথম একাদশে রাখা হল ভুবিকে!

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *