Breaking NewsTop Newsঅসম

বানভাসিদের খোঁজ নিতে করিমগঞ্জে মুখ্যমন্ত্রী সনোয়াল

বানভাসিদের খোঁজ নিতে মন্ত্রী পরিমলকে নিয়ে ঝটিকা সফরে করিমগঞ্জ এলেন মুখ্যমন্ত্রী সনোয়াল

অসম: বন্যা কবলিত এলাকা ও বানভাসি লোকেদের করুণ অবস্থা সচক্ষে পরিদর্শন করতে ঝটিকা সফরে বুধবার রাজ্যের বন ও পরিবেশমন্ত্রী পরিমল শুক্লবৈদ্যকে সঙ্গে নিয়ে করিমগঞ্জে এসেছিলেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। বন্যাদুর্গত এবং কয়েকটি ত্রাণ শিবিরে গিয়ে আশ্রিত লোকদের খোঁজখবর নিয়েছেন  মুখ্যমন্ত্রী। বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে জেলাশাসকের কনফারেন্স হল-এ প্রশাসনের কর্তাদের পাশাপাশি জেলার বিভিন্ন রাজনৈতিক নেতা, বিধায়কদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন তিনি। বৈঠকে করিমগঞ্জের বন্যা পরিস্থিতি এবং বিভিন্ন উন্নয়নমূলক কাজকর্মের অগ্রগতি সম্পর্কে অবহিত হয়েছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ।

পূর্ব নির্ধারিত সময় আজ সকাল ঠিক ১১টায় আকাশপথে হেলিকপ্টারে মন্ত্রী পরিমল শুক্লবৈদ্যকে সঙ্গে নিয়ে করিমগঞ্জ পৌঁছন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। শহরের প্রাণকেন্দ্র করিমগঞ্জ সরকারি হায়ার সেকেন্ডারি স্কুলের খেলার মাঠে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার অবতরণ করে এগারোটায়। ভারপ্রাপ্ত জেলাশাসক রঞ্জিতকুমার লস্কর, পুলিশ সুপার মানবেন্দ্র দেবরায়, অসম রাজ্য শিল্পোন্নয়ন নিগমের (এআইডিসি) চেয়ারম্যান মিশনরঞ্জন দাস, বিধায়ক কৃষ্ণেন্দু পাল, জেলা বিজেপি সভাপতি সুব্রত ভট্টাচার্য-সহ দলের জেলা স্তরের অন্যান্য পদাধিকারীরা মুখ্যমন্ত্রীকে স্বাগত জানান। এখান থেকে মুখ্যমন্ত্রী সরাসরি শহরের তিনটি শরণার্থী শিবির নীলমণি স্কুল, সরকারি বালক স্কুল এবং নগেন্দ্রনাথ তিলকচাঁদ স্কুলে গিয়ে বানভাসিদের খোঁজখবর নিয়েছেন। ত্রাণ সামগ্রী পেতে কোনও অসুবিধা হচ্ছে কিনা সেসব খবর তাঁদের মুখ থেকে শুনেছেন মুখ্যমন্ত্রী।

এরপর তিনি জেলাশাসকের কার্যালয়ে কনফারেন্স হল- এ এক গুরুত্বুপূর্ণ বৈঠকে বসেন। বৈঠকে ভারত-বাংলাদেশ সীমান্তঘেঁষা করিমগঞ্জের বন্যা-সহ বিভিন্ন জ্বলন্ত সমস্যা সবিস্তারে পর্যালোচনা হয়েছে। জেলার বিদ্যুৎ এবং পানীয় জলের সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বিজেপির তরফ থেকে। করিমগঞ্জ জেলায় পানীয় জলের একটি মেগা প্রোজেক্টের জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানান হয়েছে।

এদিকে বৈঠক শেষে বিজেপির জেলা সভাপতি সুব্রত ভট্টাচার্য বলেন, মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল এর আগে একাধিকবার এই জেলায় সফরে এসেছেন। এই সরকারের উন্নয়নমূলক কাজকর্ম সম্পর্কে সাধারণ মানুষ অবগত আছেন। বিভিন্ন স্থানে রয়েছে কাজের ফলকও। সুতরাং এ-সব কথা আর নতুন করে বলতে হবে না। মুখ্যমন্ত্রীর সঙ্গে আয়োজিত বৈঠকে অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য, এআইডিসি-র চেয়ারম্যান মিশনরঞ্জন দাস, অতিরিক্ত জেলাশাসক তথা ভারপ্রাপ্ত জেলাশাসক রঞ্জিতকুমার লস্কর, পুলিশ সুপার মানবেন্দ্র দেবরায়, সরকারি বিভিন্ন দফতরের জেলা-প্রধানবর্গ, পাথারকান্দির বিধায়ক কৃষ্ণেন্দু পাল, বদরপুরের বিধায়ক জামাল উদ্দিন আহমেদ, বিজেপি নেতা বিশ্বরূপ ভট্টাচার্য, অমরেশ রায়, সুদীপ চক্রবর্তী, শিপ্রা গুণ, দেবজ্যেতি দেব, নির্মল বণিক, বিজয় মালাকার প্রমুখ।

(Visited 14 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close