টানা বৃষ্টির জেরে ভাঙল ব্রিজ, সমস্যায় এলাকাবাসী

শিলিগুড়ির ফাঁসিদেওয়া গঙ্গারাম চা বাগানে ভেঙে পড়ল ব্রিজ, সমস্যা দশ হাজার বাসিন্দা

শিলিগুড়ি: টানা কয়েকদিনের বর্ষার ফলে শুক্রবার শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তরর্গত ফাঁসিদেওয়া ব্লকের গঙ্গারাম চা বাগানের টাইপু নদীর উপর তৈরি ব্রিজ ভেঙে পড়ল। যার ফলে ব্যাপক সমস্যায় পরেছেন ওই এলাকার প্রায় দশ হাজার বাসিন্দারা। জানা গিয়েছে, এদিন সকালে ব্রিজটি ভেঙে পড়ার ফলে মাছুয়ালাইন থেকে তারাবাড়ি এলাকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

অপরদিকে এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ফাঁসিদেওয়া ব্লকের বিডিও সঞ্জু গুহ মজুমদার ও পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ বসির। এরপর তাঁরা গোটা এলাকা পরিদর্শন করেন এবং স্থানীয়দের সঙ্গে কথা বলেন।

এরপর ফাঁসিদেওয়া ব্লকের বিডিও সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, লাগাতার বৃষ্টির কারণে এদিন ব্রিজটি ভেঙে পড়ে। এই ব্রিজটি বহুদিনের পুরনো এবং নদী তার গতিপথও পরিবর্তন করেছে, সেই সঙ্গে জলের স্রোতে ভেঙে গেছে ব্রিজটি বলে অনুমান করা হচ্ছে। এই ব্রিজটি ভাঙার ফলে ব্যাপক সমস্যায় পড়েছে এলাকার বাসিন্দা। তবে জল না কমা পর্যন্ত কিছু করা যাবে না বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। যত দ্রুত সম্ভব ব্রিজটি মেরামতি করা করা হবে বলেও জানিয়েছেন তাঁরা।

তবে স্থানীয়দের দাবি যে এই ব্রিজটি আসে পাশের ছয়টি গ্রামের একমাত্র ভরসা হওয়া সত্ত্বেও এর মেরামত হয়নি। প্রশাসনকে বহুবার জানান সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি প্রশাসনের তরফে। এরপর টানা বৃষ্টির ফলে এই ঘটনা। যদি দ্রুত এই ব্রিজটি ঠিক না করা হয় তাহলে আরও বেশি সমস্যায় পড়বে স্থানীয় মানুষ। তবে প্রশাসনের তরফ থেকে কী ব্যবস্থা নেওয়া নেয় সেই দিকে তাকিয়ে ওই এলাকার প্রায় দশ হাজার বাসিন্দা।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here