ভাতারে উদ্ধার বোমা, গ্রেফতার দুই

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 7, 2019 | 9:34 pm

ভাতারে পুলিশের ততপরতায় বোমা, আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার, গ্রেফতার দুই দুষ্কৃতি

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: লোকসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই রাজনৈতিক হিংসার ঘটনায় উত্তপ্ত হয়ে রয়েছে পূর্ব বর্ধমানের ভাতার। বোমাবাজি মারপিট এই ভাতারে নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। মাত্র দুদিন আগেই বোমাবাজির ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে ভাতারের এরুয়ার গ্রাম। একই দিনে তৃণমূল ও বিজেপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে ভাতারের নবাবনগরে। পুলিশ এইসব ঘটনায় জড়িত ৮ মহিলা সহ ২০ জনকে গ্রেফতার করে আদালতে পেশ করে। এই ঘটনার রেশ কাটতে না কাটতে রবিবার ফের বাগ ভর্তি বোমা উদ্ধার হল ভাতারের এরুয়ার গ্রাম পঞ্চায়েতের রামপুর গ্রামে। বোমা উদ্ধারের খবর জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পুলিশ ঘটনাস্থলে পৌছে ব্যাগে থাকা ১১টি তাজা বোমা উদ্ধার করে সেগুলি সুরক্ষিত জায়গায় রেখেছে। খবর দেওয়া হয়েছে সিআইডি-র বোম্ব ডিসপোজাল স্কোয়াডে।

অন্যদিকে এদিনই গোপনসূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে ভাতার থানার পুলিশ ওড়গ্রাম ১ নম্বর কলোনীর একটি দুস্কৃতি ডেরায় হানা দেয়। সেখানে অভিযান চালিয়ে পুলিশ তিন রাউণ্ড কার্তুজ ও পাইপগান সহ দুই দুস্কৃতিকে গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে জানা গেছে ধৃতদের নাম সঞ্জয় মণ্ডল ও গোবিন্দ মির্ধা। ভাতারের নবাবনগর এলাকায় ধৃতদের বাড়ি বলে পুলিশ জানতে পেরেছে। আরও জানা যায়, রামপুর গ্রামের ধজিপারার শ্মশান পুকুরের ধারে ঝোপের মধ্যে বোমা ভর্তি ব্যাগটি রাখাছিল। তা নজরে আসার পর স্থানীয়রা থানায় খবর দেয়। ওই ব্যাগটি থেকে ১১টি বোমা পাওয়া গেছে।

কারা কী উদ্দেশ্যে ওই বোমা রেখেছিল তদন্ত শুরু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। আগ্নেআস্ত্র ও কার্তুজ উদ্ধারের ঘটনায় ধৃতদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

ছবি: সুদিন মণ্ডল

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *