বক্তৃতা রাখতে গিয়ে সুষমা স্বরাজের নাম ভুললেন বিজেপি সাংসদ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সদ্য প্রয়াত হয়েছেন প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। দেশের জনগণ চোখের জলে তাঁকে বিদায় দিয়েছেন। কিন্তু সুষমার মৃত্যুর কয়েকদিনের মধ্যেই তাঁর নাম ভুলে বিতর্কের সৃষ্টি করলেন দলেরই সাংসদ। এমনই কাণ্ড ঘটিয়েছেন বিজেপির সাংসদ সত্যদেব পাচৌরি।

জানা গিয়েছে, কাশ্মীর থেকে ৩৭০ ধারার অবলুপ্তি ঘটায় কানপুরে একটি অনুষ্ঠানের আয়োজন করে বিজেপি৷ সেই কেন্দ্রেরই সাংসদ সত্যাদেব বলেন, ‘৩৭০ ধারা অবলুপ্তি ঘটানোর বিষয়ে সবথেকে প্রথমে…শ্রীমতি…কী নাম তাঁর, যাঁর মৃত্যু হল?’ তাঁর এহেন কাণ্ড দেখে সকলেই হতবাক হয়ে যান। শেষে পাশ থেকে একজন ব্যক্তি তাকে সুষমা স্বরাজের নাম ভবলে দেন। তারপরেই পরিস্থিতি স্বাভাবিক করতে সাংসদ পাচৌরি বলে ওঠেন, ‘হ্যাঁ, সুষমা স্বরাজ প্রথম এই দাবি করেছিলেন।’ তিনি অবশ্য নেটিজেনদের আক্রমণের মুখে পড়েছেন। অনেকেই বলতে শুরু করেছেন যে, এত তাড়াতাড়ি যদি সুষমা স্বরাজের মতো নেত্রীর নামই ভুলে যান সাংসদ, তাহলে ভবিষ্যতে কী মনে রাখবেন?

প্রসঙ্গত, হৃদরোগে আক্রন্ত হয়ে মঙ্গলবার সন্ধ্যায় দিল্লির এইমসে ভরতি হন প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। কিন্তু রাত ১০টা ৫০ মিনিটে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শোকের ছায়া নেমে আসে গোটা রাজনৈতিক মহলে৷ পরোপকারী সুষমার অকাল প্রয়াণে শোকজ্ঞাপন করেন দেশ-বিদেশের মানুষজন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here