বসিরহাটের ন্যাজাটের হত্যাকান্ডের এনআইএ তদন্ত দাবি বিজেপি-র

বসিরহাটের ন্যাজাটে রবিবারের হত্যাকান্ডের এনআইএ (ন্যাশনাল ইনভেস্টমেন্ট এজেন্সি)তদন্ত দাবি করল বিজেপি। মঙ্গলবার দলের নেতা মুকুল রায় প্রকাশ্যে এই দাবি করে বলেন, “ওই ঘটনার সঙ্গে রোহিঙ্গাদের হাত ছিল বলে আমার কাছে খবর আছে।”

এ দিন মুকুলবাবু এক প্রতিনিধিদলকে সঙ্গে নিয়ে ন্যাজাটে যান। ফিরে এসে কলকাতায় বিজেপি-র রাজ্য দফতরে এক সাংবাদিক সম্মেলনে বলেন, “সুকান্ত মন্ডল ও প্রদীপ মন্ডল ছাড়াও নিখোঁজ তিন জনের বাড়ির লোকেদের সঙ্গে কথা বলেছি। ওদের অসহায়তা দেখে পাশে থাকার আশ্বাস দিয়েছি। অতিরিক্ত পুলিশ সুপারকে বলেছি ওদের নিরাপত্তার বিষয়টা দেখতে। এক মৃতের দুটি বাচ্চা ছেলেকে কোনও হোম পাঠাতে হতে পারে।”

মুকুলবাবু বলেন, “ঘটনার নেপথ্যে রোহিঙ্গাদের হাত ছাড়া, সন্দেশখালির ওই ঘটনাস্থল থেকে সীমান্ত কাছেই। দুষ্কৃতীদের যাতায়ত এবং অস্ত্র পাচারের ঘটনাও ওখানে ঘটে। এ কারণে এনআইএ তদন্ত খুব দরকার। নন্দীগ্রামের ঘটনার পর মমতা বন্দ্যোপাধ্যায় খুনী মুখ্যমন্ত্রীর (বুদ্ধদেব ভট্টাচার্য) শাস্তি দাবি করেছিলেন। আমরাও সন্দেশখালির ওই ঘটনায় খুনী মুখ্যমন্ত্রীর (মমতা বন্দ্যোপাধ্যায়) শাস্তি দাবি করছি।”

মুকুলবাবু বলেন, “নিরীহ মানুষগুলি ঘুমোচ্ছিল। ওদের ঘর থেকে টেনে বার করে নৃশংসভাবে খুন করা হয়েছে। নিখোঁজদের অবিলম্বে সন্ধানের জন্য আগেই দাবি করেছি। আজ রাজ্যের স্বরাষ্ট্রসচিবের কাছে ফের লিখিতভাবে জানিয়েছি। লোকসভা ভোটে ন্যাজাটে ১৬টি বুথের মধ্যে ১২ টিতে বিজেপি জিতেছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেবেন। তাঁর প্ররোচনাতেই তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বিজেপি সমর্থকদের ওপর এভাবে আক্রমণ করেছে।”

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *