বিশ্বভারতীকে ২০ লক্ষ টাকা দামের বাস দিল বিশ্বভারতী কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 6, 2019 | 5:50 pm

নিজস্ব প্রতিনিধি, বোলপুর: বিশ্বভারতীর পরিবহণে গতি আনতে নজিরবিহীন উদ্যোগ,  প্রায় ২০লক্ষ টাকা খরচ করে একটি আধুনিক স্কুল বাস বিশ্বভারতীকে দিল সোসাইটি। মঙ্গলবার উপাসনা মন্দিরের সামনে সোসাইটির পক্ষ থেকে গগন সরকার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত কর্মসচিব সৌগত চট্টপাধ্যায়ের বাসের চাবি তুলে দেন।

বিশ্বভারতী সূত্রে জানা গিয়েছে, বর্তমানে বিশ্বভারতীতে দুটি বাস রয়েছে। এর মধ্যে একটি বাস দীর্ঘ কয়েক দশকের অন্যটি প্রায় বছর দশেক আগে কেনা হয়েছে। এই দুটি বাস শান্তিনিকেতন থেকে শ্রীনিকেতন  যাতায়ত করে। ছাত্রছাত্রী ছাড়াও অধ্যাপক,কর্মীরা নামাত্র ভাড়ায় যাতায়ত করে। বাস গুলি নিয়মিত চলার ফলে প্রায় খারাপ হয়, ফলে ছাত্রছাত্রীদের যাতায়তে অসুবিধা হচ্ছিল। বিশ্বভারতী কতৃপক্ষ বারবার কেন্দ্রীয়মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকে বাস কেনার জন্য আবেদন করলেও তারা এর অনুমতি দিচ্ছিলো না। আর এই সময় সাহায্যের হাত বাড়িয়ে দেয় বিশ্বভারতী কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর নির্দেশে ভারপ্রাপ্ত কর্মসচিব সৌগত চট্টপাধ্যায় সোসাইটির কাছে এই বাস দেওয়ার জন্য অনুরোধ করে চিঠি দেয়। সেই চিঠির  পরিপেক্ষিতে সোসাইটি বোর্ড মিটিং করে গত ৮ই মার্চ সাধারন সভা ডেকে বাস কেনার সিদ্ধান্ত নেয়। ৪১ সিটের এই বাসটির দাম পড়ে ২০ লক্ষ টাকা।

এই বিষয়ে বিশ্বভারতী কপারেটিভ ক্রেডিট সোসাইটির চেয়ারম্যান গগন সরকার বলেন, ছাত্রছাত্রীদের সুবিধার কথা ভেবে সোসাইটি ২০ লক্ষ টাকা দামের বাসটি বিশ্বভারতীর হাতে তুলে দিল। ভারপ্রাপ্ত কর্মসচিব সৌগত চট্টপাধায় বলেন, বাসের খুব প্রয়োজন ছিল, বাসটি দেওয়ার জন্য সোসাইটিকে ধন্যবাদ।

 

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট