নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট-সহ আটক দুই

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 10, 2019 | 7:01 am

বিএসএফ-এর হাতে নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট-সহ দুই নেশা কারবারি আটক করিমগঞ্জে

করিমগঞ্জ (অসম): নিষিদ্ধ নেশার ইয়াবা ট্যাবলেট-সহ দুই মাদক কারবারিকে আটক করেছে বিএসএফ। গোপন খবরের ভিত্তিতে সীমান্ত সুরক্ষা বাহিনীর ৭ নম্বর ব্যাটালিয়ানের গোয়েন্দারা করিমগঞ্জ জেলার মোবারকপুর এলাকায় অভিযান চালিয়ে এই সাফল্য লাভ করেছেন।

প্রাপ্ত খবরে জানা গেছে, কাছাড় জেলার কাটিগড়া থেকে করিমগঞ্জ অভিমুখে আগত এএস ১১ সি ৪৪৭৮ নম্বরের একটি অল্টো গাড়িতে তল্লাশি চালিয়ে মায়ানমারে তৈরি নেশাজাতীয় ১৭৮টি নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট বাজেয়াপ্ত করেছেন বিএসএফ-এর গোয়েন্দারা। এর সঙ্গে দুই যুবককে আটক করেছেন তাঁরা। আটক মাদক কারবারিদের কাছাড় জেলার কাটিগড়ার বাসিন্দা মহম্মদ আলির ছেলে কবির আহমেদ (২৬) এবং প্রয়াত আজির উদ্দিন বড়ভুঞার ছেলে নুরুজ্জামান বড়ভুঞা (২৯) বলে পরিচয় পাওয়া গেছে। পরে গাড়ি-সহ আটক দুই যুবককে করিমগঞ্জ সদর থানায় সমঝে দিয়েছেন বিএসএফ-এর গোয়েন্দারা। তবে উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলি বিএসএফ-এর গোয়েন্দা আধিকারিকারা তাঁদের হেফাজতে রেখে দিয়েছেন।

এদিকে বিভাগীয় এবং পুলিশি নিষ্ক্রিয়তায় বাধ্য হয়ে দক্ষিণ করিমগঞ্জের জনতা বেশ কয়েকদিন থেকে নেশা বিরোধী অভিযান চালিয়ে যাচ্ছেন। আর এতে তারা অনেক সাফল‌্যও পেয়েছেন। দক্ষিণ করিমগঞ্জ নেশা মুক্তি সংগ্রাম কমিটির কর্মকর্তারা আজ কায়স্থগ্রামে অভিযান চালিয়ে ড্রাগস সেবনরত অবস্থায় হাতেনাতে চার যুবককে পাকড়াও করেছেন। নেশাগ্রস্ত চার যুবক মস্তাক আহমেদ, পাপ্পু দেব, কমরুল হুসেন এবং সাব উদ্দিনকে উত্তমমধ্যম দিয়ে নেশা মুক্তি সংগ্রাম কমিটির কর্মকর্তারা নিলামবাজার থানায় পুলিশের হাতে তুলে দিয়েছেন।

বেশ কয়েকদিন থেকে করিমগঞ্জ জেলার বিভিন্ন স্থান থেকে নিষিদ্ধ নেশা জাতীয় ট্যাবলেট ও নানা ধরনের ড্রাগস-সহ নিষিদ্ধ কফ সিরাপ উদ্ধারের ঘটনায় জেলার সচেতন মহল উদ্বিগ্ন। মায়ানমার থেকে মণিপুর হয়ে শিলচর, এর পর হাত বদলে করিমগঞ্জের উপর দিয়ে পাচারকারীরা বিভিন্ন নেশা জাতীয় দ্রব্যা ত্রিপুরা এবং পরে বাংলাদেশে পাচার করছে। আন্তর্জাতিক পাচারকারী বিশাল চক্রটি করিমগঞ্জ জেলাকে তাদের নিরাপদ করিডোর হিসাবে ব্যাবহার করছে। সমগ্র বরাক উপত্যককার প্রশাসনযন্ত্র সময় থাকতে এ ব্যাবপারে উপযুক্ত পদক্ষেপ না নিলে ভবিষ্য তে তা ভয়ঙ্কর রুপ ধারণ করবে বলে জেলার সচেতন মহল আশঙ্কা প্রকাশ করেছেন।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *