মোহরকুঞ্জে শুক্রবার থেকে শুরু হল বাংলাদেশ বইমেলা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রতি বছরের মতো এবারও কলকাতার বুকে অনুষ্ঠিত হতে চলেছে বাংলাদেশের বই নিয়ে আস্ত একটা উৎসব। ২০১৩ সালে বাংলাদেশ বইমেলা প্রথম বার অনুষ্ঠিত হয় কলকাতায়। সহযোগিতা করে বাংলাদেশ ডেপুটি হাইকমিশন। কলকাতায় বাংলাদেশ বইমেলা এখন অনেকের কাছেই সুপরিচিত। এবারের বাংলাদেশ বইমেলা চলবে ১ থেকে ১০ নভেম্বর ২০১৯। সময় প্রতিদিন দুপুর দুটো থেকে রাত আটটা পর্যন্ত। শনিবার ও রবিবার দুপুর দুটো থেকে সাড়ে আটটা পর্যন্ত চলবে এই বইমেলা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কবি শঙ্খ ঘোষ, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, মেয়র ইন কাউন্সিল দেবাশিস কুমার, বাংলাদেশ হাই কমিশনার তৌফিক হাসান, বঙ্গবন্ধু অধ্যাপক শামসুজ্জামান এবং আরও অনেকে।

" class="__youtube_prefs__" title="YouTube player" allow="autoplay; encrypted-media" allowfullscreen data-no-lazy="1" data-skipgform_ajax_framebjll="">

আগে বাংলাদেশ বইমেলা অনুষ্ঠিত হত গগণেন্দ্র আর্ট গ্যালারির দ্বিতলে। কিন্তু কয়েক বছর ধরে এই মেলার স্থান পরিবর্তন করা হয়েছে। এবারের বাংলাদেশ বইমেলা অনুষ্ঠিত হতে চলেছে মোহরকুঞ্জ অর্থাৎ রবীন্দ্রসদনে পশ্চিম দিকের মাঠে। অংশগ্রহণ করবেন বাংলাদেশের ষাটটিরও বেশি প্রকাশনা সংস্থা। তাদের মধ্যে রয়েছে ‘মাওলা ব্রাদার্স’, ‘ভাষাচিত্র’, ‘প্রথমা’, ‘অন্যপ্রকাশ’ ইত্যাদি।

@স্বর্ণার্ক ঘোষ

 

 

 

(Visited 33 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here