কাশ্মীরে সেনা পাঠাক বাংলাদেশ, ফেসবুকে ভারত বিরোধী পোস্ট করে নিউটাউনে ধৃত এক বাংলাদেশি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 11, 2019 | 12:56 pm

কলকাতা: ৩৭০ ধারা প্রত্যাহারের পর বামপন্থী সহ কিছু বিরোধী দল সমালোচনার তির ছুঁড়ছে কেন্দ্রকে। যা মোটেই ভাল চোখে দেখছে না দেশের সাধারণ মানুষ। এর মধ্যেই ফেসবুকে ভারত বিরোধী পোস্ট করে নিউটাউন থেকে গ্রেফতার এক বাংলাদেশের নাগরিক। ধৃতের নাম শাহিনুর রহমানক।

পুলিশ সূত্রে খবর, গত ৩-৪ বছর ধরে অবৈধভাবে ভারতে থাকছিলেন ওই বাংলাদেশি নাগরিক। তাঁকে জিজ্ঞাসাবাদ করে মেলে আসল পরিচয়। শাহিনুরের কাছ থেকে উদ্ধার হয়েছে ভারতের জাল ভোটার কার্ড, প্যান কার্ড ও আধার কার্ড।  জানা গিয়েছে, কাশ্মীর নিয়ে ফেসবুকে দেশবিরোধী মন্তব্য করার পরই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। শাহিনুর ফেসবুকে লেখে, “বাংলাদেশের সেনাবাহিনীকে কাশ্মীরের স্বাধীনতা সংগ্রামীদের পাশে পাঠিয়ে দিন। এ পর্যন্ত খবর ৯৪ হাজার মুসলিমদের হত্যা করেছে ভারতীয় সেনাবাহিনী, অসংখ্য নারীদের করা হচ্ছে ধর্ষণ। সবাই হচ্ছে ঘর ছাড়া। এখনো কি চুপচাপ বসে থাকবে বিশ্ব।” এরপরই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জেরায় জানতে পেরেছে, শাহিনুরের বাড়ি বাংলাদেশের সাতক্ষীরায়। জাল ভোটার কার্ড ও আধার কার্ড তৈরি করে মুকুল শেখ ও মুকুল হালদার নামে নিউটাউনের হাতিয়াড়া এলাকায় থাকতেন। গৌরাঙ্গ নগরে একটি সাইকেলের দোকানে কাজ করেন তিনি। গত ৩-৪ বছর ধরে অবৈধভাবে এদেশে থাকছিলেন মুকুল শেখ।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট