চাকরি হারালেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 9, 2019 | 1:09 am
স্টিভ রোডস। ফাইল ছবি

ঢাকা: গুঞ্জনটা শোনা গেছে চলমান বিশ্বকাপের মাঝপাথেই, চাকরি হারাতে পারেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ স্টিভ রোডস। শেষ পর্যন্ত এই গুঞ্জন এবার সত্যি হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে, মাশরাফি-সাকিবদের কোচের দায়িত্বে আরা থাকছেন না রোডস।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, বাংলাদেশ দলের কোচের পদে আর থাকছেন না স্টিভ রোডস।

কোচ হিসেবে তাঁর যোগ্যতা এবং দক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছে অনেকদিন আগে থেকেই। বিশ্বকাপে দল সাফল্য না পাওয়ায় সে প্রশ্ন আরো জোরালো হয়ে ওঠে।
তাই সমঝোতার ভিত্তিতে রোডসের চুক্তি বাতিল করে বিসিবি। ২২ জুলাই বোর্ড সভায় শ্রীলঙ্কা সফরে কোচ কে থাকবেন, সেই সিদ্ধান্ত নেওয়া হবে।

অবশ্য রোডসের সঙ্গে চুক্তিটি শেষ হওয়ার কথা ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। কিন্তু তার আগেই তাঁকে বিদায় নিতে হচ্ছে।

ইংল্যান্ডের হয়ে ১১টি ওয়ানডে এবং ৯টি টেস্ট খেলেছেন প্রাক্তন এ উইকেটকিপার। কাউন্টির দল উস্টারশায়ারের কোচ হিসেবে কাজ করেছেন সাকিব আল হাসানের সঙ্গেও।

২০১৮ সালে জুনে বাংলাদেশ দলের দায়িত্ব পান তিনি। বিশ্বকাপের প্রায় এক বছর আগে দলের দায়িত্ব পেয়েছিলেন তিনি। কিন্তু বাংলাদেশ দলকে আশানুরূপ সাফল্য এনে দিতে পারেননি তিনি।

এখন প্রশ্ন হচ্ছে রোডসের জায়গায় দায়িত্ব পাচ্ছেন কে? এখনো অবশ্য কারো নাম প্রকাশ করেনি বিসিবি। শোনা যাচ্ছে বেশ কয়েকজনের নাম।

বিশ্বকাপ শেষ হওয়ার সঙ্গেই চুক্তি শেষ হয়ে গেছে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের। তাঁর সঙ্গে চুক্তি বাড়ানো হবে কি না তা পরবর্তী বোর্ড সভায় চূড়ান্ত হবে। তবে ওয়ালশের চুক্তির মেয়াদ বাড়ার সম্ভাবনা তেমন নেই।

রোডসের অধীনে বিশ্বকাপে নয় ম্যাচ খেলে তিন জয়ে সাত পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করে বাংলাদেশ। অবশ্য আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জিতে বেশ প্রশংসা পেয়েছিলেন তিনি। এটি ছিল বাংলাদেশে প্রথম কোনো ট্রফি।

তিন ম্যাচের ওয়ানডের সিরিজ খেলতে এই জুলাইয়ের শেষ দিকে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ। এই সফরে কে কোচ থাকবেন, সেটা এখনো নিশ্চিত হয়নি।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *